Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

লরিয়াস পুরস্কার জিতলেন মেসি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৪০, ৯ মে ২০২৩

প্রিন্ট:

লরিয়াস পুরস্কার জিতলেন মেসি

ছবি- সংগৃহীত

দ্বিতীয়বারের মতো মর্যাদাপূর্ণ লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড জিতলেন লিওনেল মেসি। ফ্রান্সের প্যারিসে এই পুরস্কারের পুরুষ বিভাগের সেরা হন আর্জেন্টাইন এই কিংবদন্তি। বিশ্বকাপের শিরোপা জয়ে অনন্য ভূমিকার জন্য এই পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি। সেই সঙ্গে মেসির আর্জেন্টিনাও জিতেছে বর্ষসেরা দলের খেতাব। অনুষ্ঠানে আর্জেন্টিনার দলগত পুরস্কারটিও গ্রহণ করেন মেসি।

বর্ষসেরা হওয়ার দৌঁড়ে মেসি ছাড়াও ছিলেন, বাস্কেটবল তারকা স্টিফেন কারি, সুইডিশ পোল ভল্টার আর্মান্দ দুপ্লান্তিস, ফ্রেঞ্চ ফুটবলার এমবাপ্পে, স্পেনের টেনিস কিংবদন্তি রাফায়েল নাদাল ও ডাচ ফর্মুলা ওয়ান চালক ভেস্তারপেন।

শেষ পর্যন্ত ২০২২ সালে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে শিরোপা জেতানো মেসির হাতেই উঠলো সেরার পুরস্কার। ফুটবলারদের মধ্যে একমাত্র মেসিরই রয়েছে লরিয়াস অ্যাওয়ার্ড জয়ের কীর্তি। ২০২০ সালে মেসি পুরুষ বিভাগে লুইস হ্যামিল্টনের সঙ্গে যৌথভাবে সেরা হয়েছিলেন। ব্যক্তিগত ও দলীয় পুরস্কারজয়ী প্রথম ক্রীড়াবিদও তিনিই।

গত বছর ডিসেম্বরে বিশ্বকাপের রোমাঞ্চকর ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে শিরোপা জয় করেন ৩৫ বছর বয়সী মেসি। দলকে বিশ্বকাপ শিরোপা জয়ে নেতৃত্ব দেওয়ায় ব্যক্তিগত পুরস্কারে ভূষিত হন ৭ বারের ব্যালন ডি'অর খেতাব জয়ী এই ফুটবল তারকা। এই অনুষ্ঠানে স্ত্রী আন্তোনেলিয়া রোকুজ্জাকেও সঙ্গে করে নিয়ে আসেন মেসি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer