Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১০ ১৪৩০, শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪

আচরণবিধি লঙ্ঘন: শামীম ওসমানকে শোকজ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:২৩, ২ ডিসেম্বর ২০২৩

প্রিন্ট:

আচরণবিধি লঙ্ঘন: শামীম ওসমানকে শোকজ

ফাইল ছবি

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে নারায়ণগঞ্জ-৪ আসনের আলোচিত সংসদ সদস্য শামীম ওসমানকে শোকজ করেছে নির্বাচন কমিশন গঠিত নির্বাচন অনুসন্ধান কমিটি

শনিবার সন্ধ্যায় নির্বাচনী এলাকা-২০৭ ও নারায়ণগঞ্জ-৪ আসনের নির্বাচনী অনুসন্ধানে কমিটির দায়িত্বপ্রাপ্ত বিচারক যুগ্ম জেলা ও কাজী ইয়াসিন হাবীব এই তলব আদেশ দিয়েছেন।

আদেশে বলা হয়েছে, উপর্যুক্ত বিষয়ে আপনাকে জানানো যাচ্ছে যে, একটি দৈনিক পত্রিকার প্রকাশিত সচিত্র সংবাদ অনুযায়ী বিগত শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জ শহরের তল্লা এলাকার বিভিন্ন পাড়া-মহল্লায় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে আপনার পক্ষে নৌকা প্রতীকের ফেস্টুন ও বাদ্যযন্ত্র নিয়ে নৌকা মার্কায় ভোট চেয়ে মিছিল ও পথসভা করা হয়। যাতে করে বর্ণিত এলাকায় যানবাহন ও পথচারীদের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। এরূপ কার্যক্রম 'সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮' এর ৬(ঘ) এবং ১২ বিধির সুস্পষ্ট লঙ্ঘন।

এমতাবস্থায়, বর্ণিত বিষয়ে বাংলাদেশ নির্বাচন কমিশনে অনুসন্ধান প্রতিবেদন প্রেরণের লক্ষ্যে আগামী ০৩/১২/২০২৩ খ্রি. তারিখ বেলা ১১:৩০ ঘটিকায় জেলা ও দায়রা জজ আদালত ভবনের ২১৫নং কক্ষে অবস্থিত নির্বাচনী অনুসন্ধান কমিটি, নির্বাচনী এলাকা নং-২০৭, আসন নং নারায়ণগঞ্জ-৪ এর কার্যালয়ে ব্যক্তিগতভাবে কিংবা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যাসহ কারণ দর্শানোর জন্য আপনাকে অনুরোধ করা হলো। একইসাথে নির্বাচনপূর্ব সময়ে 'সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮' এর বিধিবিধান মেনে চলার জন্য আপনাকে অনুরোধ করা হলো।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer