Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১২ ১৪৩০, রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কারের মতো কোনো সিদ্ধান্ত হয়নি : কাদের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:১২, ৩ ডিসেম্বর ২০২৩

প্রিন্ট:

বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কারের মতো কোনো সিদ্ধান্ত হয়নি : কাদের

ফাইল ছবি

দলের মনোনীত প্রার্থীর পাশাপাশি বিদ্রোহী প্রার্থী যারা নির্বাচন করবেন, তাদের বিরুদ্ধে আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেওয়া কিংবা বহিষ্কারের মতো কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, স্বতন্ত্র হলে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হবে এটা কি আমরা বলেছি? এ সিদ্ধান্ত আমাদের নেই।

রোববার ১২টায় ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তাদের অনেকেই এই নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে আসতে চায়। তার প্রমাণ তাদের অনেক নেতা বেড়িয়ে এসে নির্বাচনে অংশগ্রহণ করেছে। অনেকেরই শুভবুদ্ধির উদয় হয়েছে। বিএনপির নেতিবাচক রাজনীতিতে জড়িয়ে রাজনৈতিক জীবনকে ক্ষতিগ্রস্ত করতে চায় না তারা। যারা আসছেন, তাদের মধ্যে অনেক বড় বড় নেতাও আছেন। শুধু শাহজাহান ওমর নয়। সুস্থধারায় ফিরে আসায় আমি আওয়ামী লীগের পক্ষ থেকে তাদের ধন্যবাদ জানাই।

তিনি বলেন, ২৮টি নিবন্ধিত দল অংশ নিয়েছে। বিএনপি একটি দল। ৩২ দফা ৫৪ দল সেসব দল ও তাদের সাথে নেই। অনেকেই তাদের ভুলের রাজনীতি থেকে বেরিয়ে আসা শুরু করেছে। বিএনপির ভুয়া আন্দোলনে অনেকে বিভ্রান্ত হয়েছে। আজকে তাদের নেতা রিজভী সাহেব গুহা থেকে বের হয়ে ঝটকা মিছিল করে। পুলিশ দেখলে আবার চলে যায়। এদের বুকে সাহস নাই। আমি তারেককে বলবো, এটা রাজনীতি নয়। রাজনীতি করতে চাইলে আসেন, রাজপথে মোকাবেলা করি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মামলা মামলার পথে চলবে। আমি বলবো নির্বাচন কমিশনের যে আচরণবিধি, সে আচরণবিধি অনুযায়ী কেউ যদি ইলেকশনের জন্য এলিজিবল হয়, আমরা কেন বাধা দিবো? যদি এলিজিবল না হয় তাহলে ইলেকশন কমিশনকে একশন নিতে দিন। সেখানে আমাদের কিছু করার নেই।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer