Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৫ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

৭ জেলায় বইছে মৃদু তাপপ্রবাহ : তাপমাত্রা আরও বাড়বে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:২৬, ১০ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

৭ জেলায় বইছে মৃদু তাপপ্রবাহ : তাপমাত্রা আরও বাড়বে

ফাইল ছবি

দেশের সাত জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। এটি কিছু কিছু জায়গায় কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ ছাড়া আগামী শুক্রবার তাপমাত্রা বাড়বে বলেও সংস্থাটি জানিয়েছে। বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, চুয়াডাঙ্গা, ফরিদপুর, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি ও পটুয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় প্রশমিত হতে পারে। এ ছাড়া সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়েছে, আগামীকাল বৃহস্পতিবার সারা দেশের দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে আর রাতে সামান্য বাড়তে পারে। এ ছাড়া আগামী শুক্রবার সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে আর রাতে সামান্য বাড়তে পারে।

বৃষ্টিপাত সম্পর্কে বলা হয়েছে, আজ বুধবার, আগামীকাল বৃহস্পতিবার ও পরদিন শুক্রবার আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে বলেও পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে। 

আবহাওয়ার সিনপটিক অবস্থা সম্পর্কে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 

বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার অবস্থা সম্পর্কে বলা হয়েছে, তাপমাত্রা আরো বৃদ্ধি পাবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer