Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ১ ১৪৩১, রোববার ১৬ জুন ২০২৪

গফরগাঁওয়ে আব্দুর রহমান ডিগ্রী কলেজের নয়া অধ্যক্ষ শফিকুল কাদির

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ

প্রকাশিত: ২৩:৪০, ২২ মার্চ ২০২৩

প্রিন্ট:

গফরগাঁওয়ে আব্দুর রহমান ডিগ্রী কলেজের নয়া অধ্যক্ষ শফিকুল কাদির

ফাইল ছবি

ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার ঐতিহ্যবাহী কান্দিপাড়া আব্দুর রহমান ডিগ্রী কলেজের অধ্যক্ষ হিসেবে বুধবার যোগদান করেছেন গফরগাঁওয়ের সর্বজনপ্রিয় বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও সাংবাদিক মোঃ শফিকুল কাদির। তিনি স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলসহ জনপ্রতিনিধি ও এলাকার শিক্ষানুরাগী সকলের প্রতি কৃতজ্ঞতা জানান এবং একটি মানসম্পন্ন ও আদর্শ শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলর জন্য সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন নয়া অধ্যক্ষ। পূর্বে তিনি একই কলেজের উপাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন।

বর্তমানে তিনি গফরগাঁও প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করছেন। যোগদানকালে কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ ও এলাকাবাসী ফুলেল শুভেচ্ছায় নয়া অধ্যক্ষকে অভিনন্দন জানানোর পাশাপাশি বরণ করে নেন।

মোঃ শফিকুল কাদির ১৯৮২ ও ১৯৮৫ সালে এসএসসি ও এইচএসসি পাস করে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে ইসলামের ইতিহাসে অনার্স ও মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। ছাত্রজীবন থেকেই সাংবাদিকতা শুরু করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৯৪ আব্দুর রহমান ডিগ্রী কলেজে প্রভাষক  হিসেবে যোগদান করেন। ২০১১ সালে একই কলেজে উপাধ্যক্ষ হিসেবে  যোগদান করেন।

আব্দুর রহমান ডিগ্রী কলেজে শিক্ষকতা হিসেবে ১৭ বছরের অধিক, একই কলেজের উপাধ্যক্ষ ১১বছর ৩মাস এবং ২ বছর ৮মাস অত্যক্ষ দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন মোঃ শফিকুল কাদির। তিনি একাদারে দৈনিক আমাদের সশয় পত্রিকার গফরগাঁও উপজেলা প্রতিনিধির দায়িত্ব পালন করছেন। 

তিনি গ্রাম সাহিত্য কেন্দ্র এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। এই লাইব্রেরীতে সাড়ে তিন হাজার বই রয়েছে। তিনি উপজেলা সুজন শাখার সভাপতি এছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের বিভিন্ন পদে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer