Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৬ ১৪৩১, সোমবার ২২ জুলাই ২০২৪

গরম থেকে বাঁচতে ঘরের বাইরে ঘুম, ট্রাকচাপায় নিহত ৮

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:০৪, ১২ জুন ২০২৪

প্রিন্ট:

গরম থেকে বাঁচতে ঘরের বাইরে ঘুম, ট্রাকচাপায় নিহত ৮

ফাইল ছবি

চলতি বছরে তাপমাত্রা বৃদ্ধি, ব্যাপ্তি ও দীর্ঘ মেয়াদে স্থায়িত্বের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। তীব্র গরমে এশিয়ার অন্যান্য দেশগুলোর মতো ভারতেও বিপর্যস্ত হয়েছে জনজীবন। হিট স্ট্রোকেও বেড়েছে মৃত্যুর হার। সেই গরমের হাত থেকে বাঁচতে গিয়েই এবার ঘটে গেল মর্মান্তিক এক দুর্ঘটনা।

গরমে টিকতে না পেরে ভারতের উত্তর প্রদেশের হারদোই জেলার মাল্লাওয়ানে ঘরের বাইরে ঘুমাতে গিয়েছিল এক পরিবার। কিন্তু রাতে বালুবোঝাই ট্রাকের চাপায় চার শিশুসহ মৃত্যু হয় ওই পরিবারের আটজনের। প্রাণে বেঁচে গেছে কেবল একটি শিশু। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, বুধবার ভোরে মাল্লাওয়ানে রাস্তার পাশের একটি ঝাড়ে ঘুমন্ত অবস্থায় থাকা ওই পরিবারের সদস্যদের ওপর বালুবোঝাই ট্রাকটি উল্টে পড়ে। এতেই হতাহতের ঘটনা ঘটে। 
 
নিহতরা হলেন অবদেশ ওরফে বল্লা (৪০), তার স্ত্রী সুধা (৪২), লাল্লা (৫), সুনয়না (১১), বুদ্ধ (৪), সুধার বর করণ (২৫), তার স্ত্রী হিরো (২০) এবং তাদের ছেলে বিহারী (২)। আর করণের মেয়ে বিট্টু আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। তবে তার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা। 
 
এদিকে, পুলিশ এরইমধ্যে বালুবোঝাই ওই ট্রাকটি জব্দ ও চালককে আটক করেছে বলে জানানো হয়েছে প্রতিবেদনে। হারদোই পুলিশ জানিয়েছে, বুধবার সকালে তারা খবর পায়, একটি বালুবোঝাই ট্রাক রাস্তার পাশে ঝোপঝাড়ে উল্টে পড়েছে যেখানে বেশ কয়েকজন মানুষ ঘুমাচ্ছিলেন। পরে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে বুলডোজার দিয়ে ট্রাকটি সরিয়ে নেয়। 
 
বালু সরিয়ে আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হলে, তাদের মধ্যে আটজনকে মৃত ঘোষণা করা হয়। প্রাথমিক তদন্তে জানা গেছে, ট্রাকটি গঙ্গার তীর থেকে বালু নিয়ে হারদোই শহরের দিকে যাচ্ছিল। অতিরিক্ত বালুবোঝাই ট্রাকটি মোড় ঘুরতে গিয়ে উল্টে গেছে বলে ধারণা করা হচ্ছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer