Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৬ ১৪৩১, সোমবার ২২ জুলাই ২০২৪

প্রিয়াংকা লড়লে মোদি ২-৩ লাখ ভোটে হারত : রাহুল গান্ধী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৫৪, ১২ জুন ২০২৪

প্রিন্ট:

প্রিয়াংকা লড়লে মোদি ২-৩ লাখ ভোটে হারত : রাহুল গান্ধী

ফাইল ছবি

প্রিয়াংকা গান্ধী বঢরা বারাণসী থেকে ভোটে লড়লে বড় ব্যবধানে নরেন্দ্র মোদিকে হারাতেন বলে দাবি করেছেন রাহুল গান্ধী। মঙ্গলবার গান্ধী পরিবারের বিরুদ্ধে ‘পরিবারবাদ’ নিয়ে নরেন্দ্র মোদির লাগাতার নিশানার জবাবেও পাল্টা জবাব দিয়েছেন তিনি। 

মোদি সরকারের নতুন মন্ত্রিসভায় ২০ জন নেতা-মন্ত্রীর ছেলেকে মন্ত্রী করার দিকে আঙুল তুলে রাহুল কটাক্ষ করে বলেন, কথায় ও কাজে ফারাকের নামই নরেন্দ্র মোদা।

লোকসভা ভোটে রায়বরেলীতে রাহুল গান্ধীর জয় ও অমেঠীতে স্মৃতি ইরানিকে হারিয়ে কংগ্রেসের কিশোরীলাল শর্মার জয়ের জন্য দুই লোকসভা কেন্দ্রের মানুষকে ধন্যবাদ জানাতে আজ রাহুল ও প্রিয়াংকা রায়বরেলী গিয়েছিলেন। আগামীকাল রাহুল কেরলের ওয়েনাড়ের মানুষকেও ধন্যবাদ জানাতে যাবেন।

রায়বরেলী ও ওয়েনাড়— দুই লোকসভা কেন্দ্র থেকে জেতার পরে রাহুল কোনটি নিজের হাতে রাখবেন, আর কোনটি ছেড়ে দেবেন, তা এখনো স্পষ্ট করেননি। এর মধ্যে রাহুল যে আসন থেকে ইস্তফা দেবেন, সেখানকার উপনির্বাচনে প্রিয়ংকাকে প্রার্থী করা হতে পারে বলে কংগ্রেস সূত্রে জানা গেছে। 

বুধবার রাহুল রায়বরেলীতে তার জয়ের কৃতিত্ব প্রিয়ংকাকে দিয়ে বলেছেন, দিনে মাত্র দুই ঘণ্টা ঘুমিয়ে আমার বোন রায়বরেলীতে পরিশ্রম করেছে। এর পরে প্রিয়ঙ্কাকে জড়িয়ে ধরে গালে চুমু খেয়ে রাহুল ইঙ্গিতপূর্ণ হাসি দিয়ে বলেন, ‘আমার একটা আইডিয়া আছে। সেটা আপনাদের পরে বলব। রায়বরেলী নিজের হাতে রাখতে পারেন বলে ইঙ্গিত দিয়ে রাহুল বলেন, শীঘ্রই উন্নয়ন, ঐক্য ও মহব্বতের সঙ্কল্প নিয়ে আলোচনা করতে ফের এখানে আসব।

লোকসভা ভোটের ফল নিয়ে রাহুল বলেন, অমেঠী, রায়বরেলীসহ উত্তরপ্রদেশ দেশকে রাস্তা দেখিয়েছে। তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এখন সংবিধান তুলে মাথায় ঠুকতে হচ্ছে। উত্তরপ্রদেশের মানুষই মোদিকে এ কাজে বাধ্য করেছেন। অযোধ্যাতেও বিজেপি হেরেছে। কারণ রামমন্দিরের অনুষ্ঠানে অম্বানী-আদানি, বলিউড, ক্রিকেটাররা হাজির থাকলেও গরিব, অনগ্রসরদের সেখানে ডাকা হয়নি। আদিবাসী মহিলা রাষ্ট্রপতিকেও ডাকা হয়নি। 

রাহুল বলেন, বারাণসীতে নরেন্দ্র মোদি কোনো ক্রমে বেঁচে গিয়েছেন। বারাণসীতে এ বার মোদীর জয়ের ব্যবধান পাঁচ লাখ থেকে কমে দেড় লাখ হয়েছে। আমার বোন প্রিয়ংকা লড়লে ২ থেকে ৩ লাখ ভোটে মোদিকে হারতে হত। মোদি নিজে অবশ্য ১৮ তারিখ বারাণসী যাচ্ছেন।

সূত্র: আনন্দবাজার

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer