Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

যশোরে ২০১৮ সালের প্রশ্নে এসএসসি পরীক্ষা : ৬ শিক্ষককে অব্যহতি

কাজী রকিবুল ইসলাম, যশোর

প্রকাশিত: ২১:২২, ৩ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

যশোরে ২০১৮ সালের প্রশ্নে এসএসসি পরীক্ষা : ৬ শিক্ষককে অব্যহতি

ছবি- বহুমাত্রিক.কম

যশোর : যশোরের চৌগাছা সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে ২০১৮ সালের প্রশ্নে এসএসসি বাংলা প্রথমপত্র পরীক্ষা নেয়ায় কেন্দ্র সচিবসহ ৬ শিক্ষককে অব্যহতি দেয়া হয়েছে। একই সাথে উপজেলা বিআরডিবি কর্মকর্তাকে বাকী পরীক্ষার কেন্দ্র সচিবের দায়িত্ব দেয়া হয়েছে। সোমবার চৌগাছা সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

চৌগাছা সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষর্থীরা জানায়, সোমবার প্রথম দিনের বহুনির্বাচনী (সৃজনশীল) পরীক্ষা শেষে আমাদের ১৯ জন নিয়মিত পরীক্ষার্থীকে ২০১৮ সালের প্রশ্নে পরীক্ষা নেয়া হয়। অথচ এ প্রশ্নে অনিয়মিত পরীক্ষার্থীদের পরীক্ষা নেয়া হওয়ার কথা।

বিষয়টি পরীক্ষা কমিটির নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলামকে জানালে তিনি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রককে জানান।

এ ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে পরীক্ষা কার্যক্রম থেকে কেন্দ্র সচিব ও পাইলট স্কুলের প্রধান শিক্ষক আজিজুর রহমান, কেন্দ্র কমিটির সদস্য সিনিয়র শিক্ষক আব্দুল জলিল, সালমা খাতুন, লাকি আক্তার ও রবিউল ইসলামকে অব্যহতি দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি জানতে পেরে যশোর বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের সাথে কথা বলে তাদেরকে অব্যহতি দেয়া হয়েছে। একই সাথে বাকী পরীক্ষার জন্য বিআরডিবি কর্মকর্তা আনিছুর রহমানকে কেন্দ্র সচিবের দায়িত্ব দেয়া হয়েছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer