Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

‘মাই বাইসাইকেল’ এবার ল্যাটিন আমেরিকায়

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:১৩, ৩ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘মাই বাইসাইকেল’ এবার ল্যাটিন আমেরিকায়

ঢাকা : বাংলাদেশের তরুণ চলচ্চিত্র নির্মাতা অং রাখাইনের মাই বাইসাইকেল (মর থেংগারি) চলচ্চিত্রটি ফিকসার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে-এ প্রদর্শনের জন্য আমন্ত্রিত হয়েছে।

১ জুলাই থেকে ৮ জুলাই পর্যন্ত আরজেন্টিনার বুয়েনস আয়রেস শহরে প্রথমবারের মত উৎসবটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এবারের উৎসবে মাই বাইসাইকেল সিনেমাটি ‘আন্তর্জাতিক প্রতিযোগিতা’ বিভাগে প্রদর্শনের জন্য মনোনীত হয়েছে এবং যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, ব্রাজিল,আর্জেন্টিনা, ফ্রান্স ও মেক্সিকো সহ অন্যান্য দেশের মোট ১০ টি চলচ্চিত্রের সাথে প্রতিযোগিতা করছে।

এছাড়াও ছবিটি ব্রাজিলের সিনে-কুরিয়ান ইন্টারন্যাশনাল ইন্ডিজেনাস ফিল্ম ফেস্টিভ্যালে প্রতিযোগিতা বিভাগে অংশগ্রহন করবে। উৎসবটি চলবে জুলাই ১২ থেকে ১৬ সালভাদোর ও অগাস্ট ১৬ থেকে ১৯ সেরা দো-পেদাইরো শহরে।

অং রাখাইনের ‘মাই বাইসাইকেল’ চলচ্চিত্রটি ইতোমধ্যে তালিন ব্লাক নাইটস,গোটেবর্গ সহ অনেক গুরুত্বপূর্ণ চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে এবং সিলভার আকবুজাত এথনিক ফিল্ম ফেস্টিভ্যাল-এ শ্রেষ্ঠ চিত্রনাট্যের পুরস্কার লাভ করেছে।

তরুণ নির্মাতা অং রাখাইন তাঁর প্রথম ছবি মাই বাইসাইকেলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রাত্যহিক জীবন-সংগ্রামকে কাব্যিক ভাবে উপস্থাপন করেছেন। নান্দনিক চিত্রায়ণ ছবিটিতে ভিন্ন মাত্রা যোগ করেছে।

খনা টকিজ পরিবেশিত ‘মাই বাইসাইকেল’ ছবিটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে সেন্সর ছাড়পত্রের জন্য জমা দেয়া হয় । ছাড়পত্র পাওয়ার পর সাধারণ দর্শকদের জন্য ‘মাই বাইসাইকেল’ বাণিজ্যিকভাবে মুক্তি দেয়া হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer