Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ৮ ১৪৩১, শনিবার ২২ জুন ২০২৪

কণ্ঠনালীর রোগে আক্রান্ত তাহসান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৪০, ৫ জুন ২০২৪

প্রিন্ট:

কণ্ঠনালীর রোগে আক্রান্ত তাহসান

ফাইল ছবি

দেশের জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান। সংগীতশিল্পী হিসেবে তার শুরুটা শূন্য দশকে। জনপ্রিয়তায় এখনও তিনি শীর্ষে। প্রশংসা কুড়িয়েছেন অভিনয়শিল্পী হিসেবেও।

তবে হঠাৎ করে তাহসান ভক্তদের জন্য এক দুঃসংবাদ প্রকাশ্যে এলো! ভোকাল কর্ডের অসুস্থতায় ভুগছেন এই গায়ক। হেটেরোটোপিয়া নামক এক রোগ বাসা বেঁধেছে তার কণ্ঠনালীতে।

সম্প্রতি একটি সংবাদমাধ্যমে দেওয়া ভিডিও সাক্ষাৎকারে তাহাসান জানালেন, কয়েক বছর আগে তার ভোকাল কর্ডে একটি রোগ ধরা পড়ে। মূলত ২০১৮ সাল থেকে শুরু হয় এই সমস্যা।

এরপর থেকেই আগের মতো অনায়াসে গান গাইতে পারেন না তিনি। এমনকি কখনও আগের মতো গাইতে পারবেন কিনা, তা নিয়েও রয়েছে শঙ্কা। বর্তমানে চলছে চিকিৎসা।
সাক্ষাৎকারে তিনি আরও জানান, এখন মাঝে মাঝে গান গাইতে পারলেও যখন এই সমস্যা বেড়ে যায় তখন আর একেবারেই গাইতে পারেন না।

শ্রোতাদের উদ্দেশে তাহসান বলেন, ‘ভবিষ্যতে যদি আমার কনসার্ট কমে যায় অথবা আমার লাইভে গান গাওয়া কমে যায় তাহলে মনে করবেন আমার এই সমস্যাটার কারণেই আমি আর গাইতে পারছি না।’

পরিশেষে সকলের কাছে দোয়া চেয়েছেন তাহসান, যাতে তিনি দ্রুতই এই রোগ মোকাবিলা করে সুস্থভাবে গান গেয়ে যেতে পারেন।

২০০৪ সালে জি-সিরিজ থেকে প্রকাশ পায় তাহসানের একক অ্যালবাম ‘কথোপকথন’। এর ‘ঈর্ষা’, ‘চতুর্থ মাত্রা’, ‘বৃত্তাল্পনা’, ‘কথোপকথন’ গানগুলো বেশ জনপ্রিয়তা লাভ করে। এরপর প্রকাশ পায় তার আরও একটি অ্যালবাম, নাম ‘কৃতদাসের নির্বাণ’।

এতে ছিল ‘প্রেমমাতাল’, ‘কাদা’ প্রভৃতি গানগুলো। এই অ্যালবাম প্রকাশের পর তাহসানকে আর পেছন ফিরে তাকাতে হয়নি।

এদিকে কোরবানির ঈদ উপলক্ষে ওটিটি প্ল্যাটফরম চরকিতে মুক্তি পাচ্ছে তাহসানের প্রথম ওয়েব সিরিজ ‘বাজি’। এই সিরিজ দিয়ে প্রায় দুই বছর পর অভিনয়ে ফিরছেন তাহসান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer