Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ১২ ১৪৩১, বুধবার ২৬ জুন ২০২৪

মালয়েশিয়ায় পুরস্কৃত হলো ‘কাঠগোলাপ’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:০৪, ১ অক্টোবর ২০২৩

প্রিন্ট:

মালয়েশিয়ায় পুরস্কৃত হলো ‘কাঠগোলাপ’

ফাইল ছবি

বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিচ্ছে ‘কাঠগোলাপ’ সিনেমা। এবার মালয়েশিয়ার নেভি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নেয়। সেখানে এটি ‘বেস্ট ওমেন’স ফিচার ফিল্ম’ শাখায় পুরস্কার জিতে নিয়েছে।তথ্যটি নিশ্চিত করেছেন সিনেমাটির প্রযোজক মো. ফরমান আলী।

সিনেমাটি বাংলাদেশে এখনও মুক্তি পায়নি। এখন পর্যন্ত চেন্নাইয়ের ‘শান্তা দেব আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’সহ বেশ কিছু উৎসবে অংশ নিয়ে পুরস্কার জিতেছে এই সিনেমা

প্রযোজক মো. ফরমান আলী আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘কাঠগোলাপ’ সিনেমার সকল কলাকুশলীকে আমি আন্তরিক অভিবাদন জানাই। আমাদের সিনেমাটি দেশে দেশে দর্শক ও জুরিবোর্ডের প্রশংসা পাচ্ছে, এটি খুবই প্রেরণা আমাদের জন্য।’

বিদেশে ‘কাঠগোলাপ’ প্রদর্শিত হচ্ছে ‘দ্য সেন্টলেস’ নামে। নারীপ্রধান গল্পে এ সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা কেয়া, রাশেদ মামুন অপু, জামশেদ শামীম, মেঘলা মুক্তা এবং দিলরুবা দোয়েল। অন্যান্য চরিত্র রূপদান করেছেন একে আজাদ সেতু, কুন্তল বুকি, শিল্পী সরকার অপু, সুজন হাবিব প্রমুখ।

অপূর্ণ রুবেলের কাহিনি ও চিত্রনাট্যে সিনেমাটি পরিচালনা করেছেন সাজ্জাদ খান। ড্রিমল্যান্ড এন্টারটেইনমেন্টের ব্যানারে নির্মিত হয়েছে এটি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer