Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আশ্বিন ১৫ ১৪৩০, রোববার ০১ অক্টোবর ২০২৩

বলিউড অভিনেতা রিও আর নেই

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৬:৫৭, ১৫ সেপ্টেম্বর ২০২৩

প্রিন্ট:

বলিউড অভিনেতা রিও আর নেই

ফাইল ছবি

প্রয়াত হলেন বলিউড অভিনেতা রিও কাপাডিয়া। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। ‘চাক দে ইন্ডিয়া’, ‘মার্দানি’ সহ একাধিক জনপ্রিয় হিন্দি সিনেমায় অভিনয় করে দর্শকদের মন জয় করেছিলেন রিও।

পরিবার সূত্রে জানা গেছে, বুধবার ১৩ সেপ্টেম্বর শেষ নিশ্বাস ত্যাগ করেছেন রিও। তবে তার মৃত্যুর কারণ এখনও পরিবারের পক্ষ থেকে জানানো হয়নি। বৃহস্পতিবার রিওর বন্ধু অভিনেতার প্রয়াণের খবর সংবাদমাধ্যমকে জানান। সম্প্রতি, সুইৎজারল্যান্ডে ছুটি কাটাচ্ছিলেন রিও।

সেখান থেকে সামাাজিক মাধ্যমে ছবিও পোস্ট করেছিলেন। তার পর হঠাৎ অভিনেতার মৃত্যুসংবাদ পেয়ে বিস্মিত অনুরাগীরা!বলিউডে পরিচিত মুখ ছিলেন রিও। মূলত ছোট পর্দা থেকেই তার উত্থান। ২০০০ সালে ‘সুরাগ: দ্য ক্লু’ সিরিয়ালে অভিনয় করে নজরে আসেন রিও।

তারপর ‘কিঁউ কি সাস ভি কাভি বাহু থি’ এবং ‘কুসুম’-এর মতো জনপ্রিয় ধারাবাহিকেও অভিনয় করেন রিও। তাকে দেখা গেছে মহাভারত সিরিয়ালেও। এক সময় ছোট পর্দা থেকে বড় পর্দায় প্রস্তাব এলে তা লুফে নিয়েছিলেন রিও। ‘দিল চাহাতা হ্যায়’, ‘হ্যাপি নিউ ইয়ার’ এবং ‘খুদাহাফিজ’ তার উল্লেখযোগ্য চলচ্চিত্র। এছাড়াও অসংখ্য হিট সিনেমায় কাজ করেছেন তিনি।

 সিনেমার পাশাপাশি সমানতালে অভিনয় করেছেন ওয়েব সিরিজেও। ‘বিগ বুল’ সিরিজে তার অভিনয় প্রশংসিত হয়। সম্প্রতি ‘মেড ইন হেভেন’ ওয়েব সিরিজের দ্বিতীয় সিজনে তাকে দেখেছেন দর্শকরা।

রিও কাপাডিয়ার স্ত্রী এবং দুই সন্তান রয়েছে। অভিনেতার প্রয়াণে সামাজিক মাধ্যমে ইন্ডাস্ট্রির একাধিক বিশিষ্ট তারকা শোকবার্তা জানিয়েছেন। পরিবার সূত্রে জানা গেছে, শুক্রবার গোরেগাঁওতে প্রয়াত অভিনেতার শেষকৃত্য সম্পন্ন হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer