Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১০ ১৪৩১, শনিবার ২৫ মে ২০২৪

ময়মনসিংহে উন্নয়নের দাবিতে অবস্থান কর্মসূচি বাস্তবায়নে মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৪০, ১৬ মে ২০২৩

প্রিন্ট:

ময়মনসিংহে উন্নয়নের দাবিতে অবস্থান কর্মসূচি বাস্তবায়নে মতবিনিময়

ছবি: বহুমাত্রিক.কম

ময়মনসিংহ ও ঢাকা রেলপথের মধ্যে সকাল ও বিকেলে দুই জোড়া আন্তঃনগর ট্রেন সার্ভিস চালু,নগরীর যানজট মুক্তকরণ, নগরীর সড়ক বিভাগের রাস্তাগুলো  প্রশস্তকরণসহ অন্যান্য দাবিতে আগামী ২১ মে সকাল সাড়ে দশটায় বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে নাগরিক অবস্থান কর্মসূচি পালিত হবে। 

ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলন আয়োজিত নাগরিক অবস্থান কর্মসূচি  সফল করে তোলার লক্ষ্যে রবিবার রাতে বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দের সাথে এক মতবিনময় সভা অনুষ্ঠিত হয়। জেলা নাগরিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট এ এইচ এম  খালেকুজ্জামানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুল আমিন কালামের সঞ্চালনায় মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

সাম্প্রতিক অষ্টম বিভাগীয় সদর দপ্তর ময়মনসিংহের  জনগুরুত্বপূর্ণ বিভিন্ন উন্নয়ন দাবিগুলো নিয়ে জেলা নাগরিক আন্দোলনের নেতৃবৃন্দ নিয়মতান্ত্রিক উপায়ে ধারাবাহিক আন্দোলন কর্মসূচি পালন করে যাচ্ছে । এসব গুরুত্বপূর্ণ দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত তাদের কর্মসূচি  অব্যাহত থাকবে বলে নেতৃবৃন্দ জানান। 

 গুরুত্বপূর্ণ দাবিগুলির মধ্যে অন্যতম হচ্ছে- নগরীর তীব্র যানজট নিরসনে সড়ক বিভাগের রাস্তাগুলো প্রশস্তকরণ, টেকসই ও পরিকল্পিত উপায়ে ব্রহ্মপুত্র নদ দ্রুত খনন করা, সকাল ও বিকালে ময়মনসিংহ ও ঢাকা থেকে ২ জোড়া  আন্তঃনগর ট্রেন চালু করা, জয়দেবপুর থেকে জামালপুর পর্যন্ত ডুয়েলগেজ ডাবল রেললাইন স্থাপন,  ময়মনসিংহ থেকে সিলেট ও কক্সবাজার পর্যন্ত আন্তঃনগর ট্রেন চালু করা,  ময়মনসিংহ নগরীর বুক চিরে বয়ে যাওয়া রেল লাইনটি শহরের বাইরে স্থানান্তর অথবা উড়াল রেলপথ স্থাপন, মধ্য শহরে অবস্থিত ত্রিশাল বাস স্ট্যান্ড সরানো, ময়মনসিংহ বিভাগীয় সদর দপ্তরের অবকাঠামোর কাজ দ্রুত বাস্তবায়ন, নগরীর বাসা বাড়িতে গ্যাসের সংযোগ দিতে হবে। 
 
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ফেরদৌস আরা মাহমুদা হেলেন, কাজী আজাদ জাহান শামীম,অধ্যক্ষ ডাঃ মির্জা মানজুরুল হক, ড. মোঃ সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট শিব্বির আহমেদ লিটন, কাউন্সিলর আনোয়ারা খাতুন, বাহার মজুমদার, শংকর সাহা, অ্যাডভোকেট হোসনে আরা রানু, অধ্যক্ষ শামসুল বারী, মিজানুর রহমান লিটন,  বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম ভূঁইয়া, মোহাম্মদ আব্দুর রাজ্জাক, মাহবুব বিন সাইফ, খন্দকার ফারুক আহমেদ, মোহাম্মদ নজরুল ইসলাম সাংবাদিক, আব্দুল কাদের চৌধুরী মুন্না, মনিরা বেগম অনু, মোস্তফা মোহাম্মদ খাইরুল আলম তুহিন, আবুল মনসুর, অধ্যক্ষ নুরজাহান পারভীন, সৈয়দা রোকেয়া আফসারী শিখা, খন্দকার সুলতান আহমেদ, প্রতিমা দে, অ্যাডভোকেট শামিমুল আজম খান লিসন  ও মোহাম্মদ আতাউর রহমান প্রমূখ।  

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer