Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ৪ ১৪৩১, বুধবার ১৯ জুন ২০২৪

ছোট্ট রাব্বির দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:২২, ১৫ জুলাই ২০২৩

প্রিন্ট:

ছোট্ট রাব্বির দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

ছবি- সংগৃহীত

জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চোখ পরীক্ষা করিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকে দেখার জন্য হাসপাতালে ভিড় জমে যায়।শনিবার ১০ টাকায় টিকিট কেটে নিজের চোখ পরীক্ষা করান শেখ হাসিনা।

পরীক্ষা শেষে হাসপাতাল ত্যাগ করার সময় চিকিৎসা নিতে আসা রোগী ও  স্বজন, চিকিৎসক, নার্স, কর্মচারীসহ সবার সঙ্গে কুশল বিনিময় করেন এবং ছবি তোলেন প্রধানমন্ত্রী। এ সময় শেখ হাসিনার নজর পড়ে ভিড়ের মধ্যে দাঁড়িয়ে থাকা ছোট্ট রাব্বির দিকে। এগিয়ে যান প্রধানমন্ত্রী। পরম মমতায় আদর করেন শিশুটিকে। প্রধানমন্ত্রী ছোট্ট রাব্বির কাছে জানতে চান কী করে সে, কার সঙ্গে হাসপাতালে এসেছে, কোন ক্লাসে পড়ে।

১১ বছরের রাব্বি জানায়, সে চক্ষু বিজ্ঞান হাসপাতালের ক্যান্টিনে কাজ করে। সেখানেই থাকে। তার বাবা মারা গেছেন। মা রাবেয়া বেগম সুতার কারখানায় কাজ করত। এখন চাঁদপুরে রাম দাসদি আশ্রয়ণ-এর ৮/৩ নং ঘরে থাকে। রাব্বির সৎ বাবা জাহাঙ্গীর আলম দিনমজুর। রাব্বি ক্যান্টিনে কাজ নেয়ার আগে দ্বিতীয় শ্রেণি পর্যন্ত পড়েছে।ছোট্ট শিশুটি প্রধানমন্ত্রীকে বলে, ‘আমি চাঁদপুরে মায়ের কাছে যেতে চাই। আবার পড়াশোনা করতে চাই।’

ছোট্ট রাব্বির কথা শুনে প্রধানমন্ত্রী আবেগাপ্লুত হয়ে পড়েন। রাব্বির দায়িত্ব নিয়ে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের বহির্বিভাগে ১০ টাকায় টিকিট কেটে নিজের চোখ পরীক্ষা করান। 

চোখের পরীক্ষা শেষে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতাল ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। তিনি হাসপাতালে উপস্থিত রোগীদের সঙ্গে কথা বলে তাদের খোঁজখবর নেন, তাদের সুস্বাস্থ্যের জন্য দোয়া করেন এবং তিনিও তাদের কাছে দোয়া চান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer