Bahumatrik :: বহুমাত্রিক
 
২৪ অগ্রাহায়ণ ১৪২৮, বুধবার ০৮ ডিসেম্বর ২০২১, ১২:১৮ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ফের কারাগারে আরজে নিরব


২৫ অক্টোবর ২০২১ সোমবার, ০৮:৩৪  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ফের কারাগারে আরজে নিরব

রাজধানীর লালবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের হেড অব সেলস (কমিউনিকেশন অ্যান্ড পাবলিক রিলেশন) অফিসার হূমায়ুন কবির নিরব ওরফে আরজে নিরবকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ উর রহমান এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, এক দিনের রিমান্ড শেষে সোমবার নিরবকে আদালতে হাজির করে পুলিশ। এদিন তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এ আদেশ দেন।

গত ১৮ অক্টোবর আদালতে হাজির করে আরজে নিরবের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সাইবার ইনভেস্টিগেশন অ‌্যান্ড অপারেশনসের উপ-পরিদর্শক শাখাওয়াত হোসেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করেন। সেই রিমান্ড শেষে আজ তাকে আদালতে হাজির করা হয়।

গত ৬ অক্টোবর রিয়াজ উদ্দিন আহমেদ নামে এক চাকরিজীবী লালবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, কিউকম ডটকমে ধামাক্কা বিগ বিলিয়ন রিটার্ন অফারে পণ্যের ওপর ৩৯ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট অফারসহ অসংখ্য অফার দিয়ে নিরব ও অন্য আসামিরা ডিজিটালি প্রতারণা করেছেন। এর মাধ্যমে অবৈধ ই-ট্রান্সজেকশনের মাধ্যমে হাজারো গ্রাহকের শত শত কোটি টাকা আত্মসাৎ করেছেন তারা।

এতে আরও বলা হয়, অনলাইন শপিংয়ে ডিজিটাল জালিয়াতির উদ্দেশ্যে তারা গ্রাহকদের লোভনীয় বিজ্ঞাপনের মাধ্যমে মিথ্যা প্রলোভন দেখিয়েছেন। তারা ক্রেতাদের অর্ডার করা পণ্য সরবরাহ না করে অর্থ আত্মসাৎ করেছেন।

গত ৮ অক্টোবর আরজে নিরবকে রাজধানীর আদাবর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। সেদিনই তেজগাঁও থানার প্রতারণার মামলায় নিরবের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ১০ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।