Bahumatrik :: বহুমাত্রিক
 
২০ চৈত্র ১৪২৬, শুক্রবার ০৩ এপ্রিল ২০২০, ১০:৩৩ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

স্কুল ব্যাগে শিক্ষার্থীদের হাসি ফোটালো স্বপ্নের সাঁকো


০৯ ফেব্রুয়ারি ২০২০ রবিবার, ০৮:৪০  পিএম

নূরুল মোহাইমীন মিল্টন

বহুমাত্রিক.কম


স্কুল ব্যাগে শিক্ষার্থীদের হাসি ফোটালো স্বপ্নের সাঁকো

মৌলভীবাজার : স্কুল ব্যাগে কোমলমতি শিক্ষার্থীদের মুখে হাসি ফোটালো স্বপ্নের সাঁকো ফাউন্ডেশন ইউ.কে। মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ধূপাটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ শেষে ব্যতিক্রমী এ উদ্যোগ শিশু শিক্ষার্থীরা স্কুল ব্যাগ পেয়ে উৎফুল্ল হয়ে উঠে।

দরিদ্র ও অভাবী পরিবারের শিশু শিক্ষার্থীদের জন্যে স্কুল ব্যাগ যেন একটি স্বপ্ন। এতোদিন পর্যন্তও যারা স্কুল ব্যাগ কিনতে পারেনি কিংবা স্কুল ব্যাগে বই নিয়ে আসার যে আগ্রহ সেটি বাস্তবায়ন করলো স্বপ্নের সাঁকো। ৬৫ জন শিক্ষার্থী একটি করে স্কুল ব্যাগ ও অন্য আরও ৬০ জন শিক্ষার্থী শিক্ষা উপকরণ হিসাবে খাতা পেয়ে উৎসবমুখর পরিবেশের আমেজ সৃষ্টি হয়।

রোববার দুপুরে আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের মধ্যে স্কুল ব্যাগ ও শিক্ষা উপকরণ হিসাবে খাতা বিরতণ করা হয়। স্বপ্নের সাঁকো ফাউন্ডেশন ইউ.কে এর মৌলভীবাজার শাখার পক্ষ থেকে এসব সামগ্রী বিতরণ করা হয়।

ধূপাটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রেজাউল করিম এর সভাপতিত্বে ও শিক্ষক নূরুল মোক্তাকীন এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম তালুকদার। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পতনঊষার ইউপি সদস্য আশিক মিয়া, সাজিদ আলী, আব্দুল খালিক, বাংলাদেশ সাংবাদিক সমিতি কমলগঞ্জ ইউনিট এর সভাপতি নূরুল মোহাইমীন মিল্টন, কমলগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, কমলগঞ্জ সাংবাদিক সমিতির যুগ্ম সম্পাদক জয়নাল আবেদীন, সমাজকর্মী রুহিন চৌধুরী, ফটিকুল ইসলাম রাজু। মা সমাবেশে কোমলমতি শিক্ষার্থীদের সুন্দর পরিবেশে গড়ে তুলে নানা বিষয়ে বক্তব্য তোলে ধরেন প্রধান অতিথি। প্রত্যন্ত এলাকায় স্বপ্নের সাঁকো ফাউন্ডেশনের পক্ষ থেকে শিক্ষার্থীদের মধ্যে স্কুল ব্যাগ ও শিক্ষা উপকরণ খাতা বিতরণ করার জন্যে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী প্রধান নূরজাহান রহমান শিল্পীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

স্বপ্নের সাঁকো ফাউন্ডেশন ইউ.কে এর নির্বাহী প্রধান নূরজাহান শিল্পী জানান, ফাউন্ডেশনটি দরিদ্র পরিবার সদস্যদের জন্যে সহায়তা অব্যাহত রাখবে। স্বপ্ন বাস্তবায়নে স্বপ্নের সাঁকো তার সামর্থ্য নিয়ে দরিদ্র পীড়িত কোমলমতি শিশু শিক্ষার্থীসহ মানব কল্যাণে কাজ করে যাবে। এজন্য সকলের সহযোগিতা কাম্য।

মা সমাবেশ শেষে অনুষ্ঠানে স্বপ্নের সাঁকো ফাউন্ডেশন ইউ.কে এর মৌলভীবাজার শাখার পক্ষ থেকে ৬৫ জন গরিব শিশু শিক্ষার্থীদের মধ্যে স্কুল ব্যাগ ও শিক্ষা উপকরণ হিসাবে আরও ৬০ জন শিক্ষার্থীদের মধ্যে খাতা বিতরণ করা হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।