Bahumatrik :: বহুমাত্রিক
 
২ শ্রাবণ ১৪২৬, বুধবার ১৭ জুলাই ২০১৯, ৩:৩২ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

সাংবাদিকতায় পেশাদারিত্বের উন্নয়ন জরুরি: জাফর ওয়াজেদ


২৯ এপ্রিল ২০১৯ সোমবার, ০৮:১৭  পিএম

বিশেষ প্রতিবেদক

বহুমাত্রিক.কম


সাংবাদিকতায় পেশাদারিত্বের উন্নয়ন জরুরি: জাফর ওয়াজেদ

ঢাকা: বর্তমানে দেশে সংবাদকর্মীদের মাঝে নিয়মিত অধ্যয়ন, মানসম্মত সংবাদ তৈরি ও সম্পাদনায় অনীহা এবং অপেশাদারিত্বের প্রবণতা বাড়ছে উল্লেখ করে হতাশা ব্যক্ত করেছেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র মহাপরিচালক জাফর ওয়াজেদ।

সম্প্রতি পিআইবি’র শীর্ষ পদে যোগ দেওয়া এই জ্যেষ্ঠ সাংবাদিক জানিয়েছেন, সাংবাদিকতায় উৎকর্ষ আনতে এসব অন্তরায় দূর করা জরুরি। সংবাদপত্রের গৌরবোজ্জ্বল অতীতের কথা স্মরণ করে সংবাদকর্মীদের নিয়মিত জ্ঞানার্জন ও পরনির্ভরতা ঘুচিয়ে নিজে সংবাদ তৈরি এবং সম্পদনায় মনোযোগ দেওয়ার ওপরও গুরুত্বারোপ করেন তিনি। 

সোমবার বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের নেতৃবৃন্দ শুভেচ্ছা বিনিময়ে গেলে এসব কথা বলেন জাফর ওয়াজেদ। পিআইবি’র মহাপরিচালক বলেন, মানসম্পন্ন সাংবাদিকতার উন্নয়নে পিআইবি প্রশিক্ষণসহ বিভিন্ন পদক্ষেপ নেবে। 

এসময় বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের সভাপতি জয়ন্ত আচার্য পিআইবি মহাপরিচালককে সংগঠনের বিভিন্ন কর্মকাণ্ড অবহিত করেন। অনলাইন গণমাধ্যমের বিকাশে অনলাইন গণমাধ্যম নীতিমালা প্রণয়নে এসোসিয়েশনের সক্রিয় অংশগ্রহণের কথাও তুলে ধরেন জয়ন্ত আচার্য। 

তিনি অনলাইন গণমাধ্যমের বিকাশে পিআইবির সার্বিক সহযোগিতা কামনা করেন। মহাপরিচালক এবিষয়ে ইতিবাচক মনোভাবের কথা জানিয়ে বলেন, অনলাইন গণমাধ্যমকর্মীরা যাতে সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষণের মাধ্যমে পেশাদারিত্বের আরও উৎকর্ষ আনতে পারে, সেজন্য পিআইবি সহায়তা দেবে। 

সাক্ষাতকালে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন-সংগঠনের নির্বাহী সভাপতি কামাল হোসেন, সহ-সভাপতি রাশেদুল ইসলাম বুলবুল, যুগ্ম সম্পাদক শাহাদাৎ জামান স্বপন, নির্বাহী সদস্য আশরাফুল ইসলাম ও সদস্য এস এম আকাশ। 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।