Bahumatrik :: বহুমাত্রিক
 
১৪ অগ্রাহায়ণ ১৪২৭, শনিবার ২৮ নভেম্বর ২০২০, ১০:৩৮ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

যুক্তরাষ্ট্রে বন্ধ হচ্ছে না টিকটক


৩১ অক্টোবর ২০২০ শনিবার, ০৬:০০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


যুক্তরাষ্ট্রে বন্ধ হচ্ছে না টিকটক

যুক্তরাষ্ট্রে এখনই বন্ধ হচ্ছে না চীনের শর্ট-ভিডিও ভিত্তিক অ্যাপ টিকটক।যুক্তরাষ্ট্রের এক ফেডারেল আদালত পেনসিলভেনিয়ার দুজন কৌতুক অভিনেতার প্রতি সমর্থন জানিয়ে টিকটক বন্ধে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেয়া হুমকি স্থগিত করে দিয়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এপি।

শুক্রবার যুক্তরাষ্ট্রের জেলা জজ ওয়েন্ডি বিটলস্টোন টিকটক বন্ধে বাণিজ্য বিভাগের আসন্ন পদক্ষেপকে স্থগিত করে দিয়েছে।

ট্রাম্প প্রশাসন জানিয়েছিল, টিকটক জাতীয় সুরক্ষার জন্য এক হুমকি। তারা টিকটকের চীনা মালিক বাইটড্যান্সের কথা উল্লেখ করে দাবি করেছে, এর মাধ্যমে ব্যবহারকারীদের ওপর চীন সরকার গুপ্তচরবৃত্তি চালনোর সম্ভাবনার কথা তুলে ধরেছে।

আগামী ১২ নভেম্বর থেকে ট্রাম্পের নির্বাহী আদেশ কার্যকর হওয়ার কথা ছিল। তবে মামলা চলার কারণে এখন তা স্থগিত রাখা হয়েছে।

টিকটক বন্ধে ট্রাম্পের প্রশাসনের ক্র্যাকডাউনের বিপক্ষে এটিই আদালতের প্রথম চ্যালেঞ্জ নয়। সেপ্টেম্বরে আরেক আদেশে ফেডারেল বিচারপতি স্মার্টফোন অ্যাপ স্টোর থেকে টিকটক নিষিদ্ধ করা নিয়ে ট্রাম্প প্রশাসনের এক আদেশ স্থগিত করে দিয়েছিল।

টিকটকের আইনজীবী অম্বিকা কুমার দুরান বলেছেন, ‘বিচারক এ নিষেধাজ্ঞাকে স্থগিত করায় আমরা খুশি। যা আমাদের বাকস্বাধীনতার প্রতি গভীর প্রতিশ্রুতির প্রতিফলন করেছে।’

যুক্তরাষ্ট্রের বাণিজ্য বিভাগ এবং হোয়াইট হাউসকে তাত্ক্ষণিকভাবে এ বিষয়ে মন্তব্যের জন্য অনুরোধ করা হলেও উত্তর পাওয়া যায়নি।

টিকটক এক বিবৃতিতে বলছে, ‘মহামারি চলাকালীন সময়ে তারা তাদের মত প্রকাশের অধিকার, তাদের জীবিকা জিইয়ে রাখা ও ক্ষুদ্র ব্যবসায়ের সুবিধা পেতে ব্যবহারকারীদের টিকটকের প্রতি তাদের সমর্থন আমাদের গভীরভাবে অনুপ্রাণিত করেছে।’

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।