Bahumatrik :: বহুমাত্রিক
 
৩ মাঘ ১৪২৭, শনিবার ১৬ জানুয়ারি ২০২১, ২:৩৩ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

যশোরে ব্রি ধান-৮৭ এর ফসল কর্তন ও মাঠ দিবস পালন


০৫ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার, ১২:২৯  এএম

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


যশোরে ব্রি ধান-৮৭ এর ফসল কর্তন ও মাঠ দিবস পালন

যশোর : আমন মৌসুমের উচ্চ ফলনশীল জাত ব্রি ধান-৮৭ এর ফসল কর্তন ও মাঠ দিবস পালিত হয়েছে। বুধবার সকাল ১১টায় বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট আঞ্চলিক কার্যালয় সাতক্ষীরার আয়োজনে যশোর সদর উপজেলার চাঁচড়া কৃষ্ণবাটি স্কুল মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এস এম মফিজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি উপস্থিত ছিলেন, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রধান মৃত্তিকা বিজ্ঞানী ড. মো: রফিকুল ইসলাম।

এসময় তিনি কৃষকদের উদ্দেশ্যে বলেন, ভালো ফলন পেতে হলে সঠিক সময় ধানের চারা রোপন করতে হবে। ধানের চারা দ্বিতীয় ধাপে ২৫ থেকে ৩৫ দিনের মধ্যে রোপন করতে হবে। তাহলে সঠিক উপায়ে ধান পাওয়া সম্ভব হবে। ব্রি ধান-৮৭ মাধ্যমে ধান ও বিচলি ভালো হয়। ব্রি ধান-৮৭ ধানে প্রতি বিঘায় প্রায় ২০মণ ধান ও দুই কাউন বিচলি পাওয়া যায়।

অনুষ্ঠানে প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ধানভিত্তিক খামার বিন্যাস বিভাগ বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের ড. মো: ইব্রাহিমসহ কৃষি বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে চাঁচড়া কৃষ্ণবাটি এলাকার অর্ধশতাধিক কৃষক উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।