Bahumatrik :: বহুমাত্রিক
 
৪ মাঘ ১৪২৭, রবিবার ১৭ জানুয়ারি ২০২১, ৪:০৪ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ম্যারাডোনার প্রয়াণে শোকস্তব্ধ ফুটবল বিশ্ব


২৬ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার, ১২:৩৪  এএম

বহুমাত্রিক ডেস্ক


ম্যারাডোনার প্রয়াণে শোকস্তব্ধ ফুটবল বিশ্ব

ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনা আর নেই। মেক্সিকো বিশ্বকাপের মহানায়কের প্রযাণে শোকস্তব্ধ ফুটবলমহল। ১৯৮৬ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে স্বপ্নের গোল করেছিলেন আর্জেন্তিনার ১০ নম্বর জার্সিধারী। তার আগে পিটার শিলটনকে বোকা বানিয়ে হাত দিয়ে গোল করেছিলেন। পরে নিজেই বলেছিলেন, ওটা ছিল ঈশ্বরের হাত।

সেই ম্যাচে তাঁর প্রতিপক্ষ ছিলেন গ্যারি লিনেকার। মারাদোনার প্রয়াণের খবরে ইংল্যান্ডের প্রাক্তন স্ট্রাইকার টুইট করে জানান, ‘আর্জেন্টিনা থেকে খবর এল মারাদোনা আর নেই। আমার প্রজন্মের সেরা ফুটবলার। তর্কহীন ভাবে সর্বকালের সেরা। অবশেষে ঈশ্বরের হাতে নিজেকে সঁপে দিয়ে শান্ত হয়তো পাবে’।

১৯৮৬-র বিশ্বকাপ যদি মারাদোনার হয়ে থাকে, তা হলে ১৯৭৮-এর বিশ্বকাপ মারিও কেম্পেসের। সে বারের বিশ্বকাপে লুই সিজার মেনোত্তির দলে জায়গা হয়নি মারাদোনার। তার চার বছর পরে ১৯৮২ সালে জাতীয় দলের জার্সিতে বিশ্বকাপে নামেন দিয়েগো। তখন তাঁর সতীর্থ ছিলেন কেম্পেস। সেই কেম্পেস টুইট করেন, `আমাদের ছেড়ে আজ চলে গেল মারাদোনা। ওর পরিবারের প্রতি সমবেদনা জানাই। ফ্লাই হাই দিয়েগো`।

১৯৯৪ বিশ্বকাপের মহানয়াক ব্রাজিলের রোমারিও শোকজ্ঞপান করে টুইট করেন, `আমার বন্ধু আর নেই। মারাদোনা, তুমি কিংবদন্তি। ফুটবল দিয়ে বিশ্ব জিতে নিয়েছিলে তুমি`। এই প্রজন্মের তারকা ফ্রান্সের কিলিয়ান এমবাপে টুইটারে শ্রদ্ধা নিবেদন করে লিখেছেন, `ফুটবলের ইতিহাসে চিরকাল তুমি থেকে যাবে। গোটা বিশ্বকে তুমি যে ভাবে আনন্দ দিয়েছো তার জন্য ধন্যবাদ`।

ইংল্যান্ডের প্রাক্তন তারকা মাইকেল ওয়েন টুইট করেন, `তোমার মতো প্লেয়ার আর নেই। রেস্ট ইন পিস দিয়েগো মারাদোনা`।কলম্বিয়ার প্রাক্তন স্ট্রাইকার অ্যাসপ্রিয়া, টুইটে লেখেন, `আমার খুব ভাল বন্ধু, আমার নায়ক, সকার আইকন, ফুটবলের কিংবদন্তি... রেস্ট ইন পিস দিয়েগো মারাদোনা। আমি তোমাকে মিস করব`।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।