Bahumatrik :: বহুমাত্রিক
 
১৫ মাঘ ১৪২৭, বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১, ৮:৫৬ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ভারতের জাতীয় কুচকাওয়াজে অংশ নিচ্ছে বাংলাদেশ সশস্ত্র বাহিনী


১৩ জানুয়ারি ২০২১ বুধবার, ১১:২১  এএম

বহুমাত্রিক ডেস্ক


ভারতের জাতীয় কুচকাওয়াজে অংশ নিচ্ছে বাংলাদেশ সশস্ত্র বাহিনী

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ১২২ জন গর্বিত সৈন্যের একটি দল বিশেষ আইএএফ সি-১৭ বিমানে ভারতের উদ্দেশে রওনা হয়েছে। দলটি ২৬ জানুয়ারি ২০২১ নয়াদিল্লীতে ভারতের গণতন্ত্র দিবসের কুচকাওয়াজে অংশ নেবে। বুধবার ঢাকাস্থ ভারতীয় হাই কমিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

ভারতীয় হাই কমিশন জানায়, ভারতের ইতিহাসে তৃতীয়বারের মত কোনও বিদেশী সামরিক বাহিনীর দলকে মধ্য দিল্লীর রাজপথে জাতীয় কুচকাওয়াজে অংশ নিতে আমন্ত্রণ জানানো হয়েছে। এটি বিশেষ তাৎপর্যপূর্ণ কারণ, ২০২১ সালে মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্ণ হচ্ছে, যার মাধ্যমে বাংলাদেশ অত্যাচার ও নিপীড়নের কবল থেকে মুক্ত হয়ে একটি স্বাধীন জাতি হিসেবে আত্মপ্রকাশ করেছিল।

৫০ বছর আগে যে বাহিনী একসঙ্গে লড়াই করেছে, এখন তারা গর্বের সাথে রাজপথে মার্চ করবে। বাংলাদেশ সেনাবাহিনী স্বাধীনতা, ন্যায়বিচার এবং তাদের জনগণের পক্ষে লড়াই করা সাহসী মুক্তিযোদ্ধাদের উত্তরাধিকারকে এগিয়ে নিয়ে যাবে। বাংলাদেশ সশস্ত্র বাহিনীর দলটিতে বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক, বাংলাদেশ নৌবাহিনীর নাবিক এবং বাংলাদেশ বিমান বাহিনীর বিমান সেনারা রয়েছে।

বাংলাদেশ কন্টিনজেন্টের বেশিরভাগ সৈন্যই বাংলাদেশ সেনাবাহিনীর সর্বাধিক দক্ষ ইউনিট থেকে আগত, যার মধ্যে রয়েছে ১, ২, ৩, ৪, ৮, ৯, ১০ ও ১১ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট এবং ১, ২ ও ৩ ফিল্ড আর্টিলারি রেজিমেন্ট, যারা একাত্তরের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও বিজয় অর্জনের অনন্য সম্মানে ভূষিত। এই কুচকাওয়াজ ২৬ জানুয়ারি ২০২১ বিশ্বব্যাপী সরাসরি সম্প্রচারিত হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

প্রতিরক্ষা -এর সর্বশেষ