Bahumatrik :: বহুমাত্রিক
 
১৪ মাঘ ১৪২৬, সোমবার ২৭ জানুয়ারি ২০২০, ৭:৪৪ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বৃহস্পতিবার কবি মুস্তাক মুহাম্মদের জন্মদিন


১১ ডিসেম্বর ২০১৯ বুধবার, ১০:৩৮  পিএম

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


বৃহস্পতিবার কবি মুস্তাক মুহাম্মদের জন্মদিন

যশোর :  কবি মুস্তাক মুহাম্মদ। প্রকৃত নাম মো. মোস্তাফিজুর রহমান। যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া পারবাজারে ১৯৯৩ সালে ১২ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ (সম্মান) এম এ (ইংরেজি) শেষ করেছেন।  বর্তমানে সমবায় অধিদপ্তরের ঝিকরগাছা উপজেলা সমবায় কার্যালয়ে এলএফআই পদে কর্মরত আছেন। তিনি এক সন্তানের জনক।

শৈশব থেকে সাহিত্যচর্চায় আগ্রহী হয়ে উঠেন। ২০১১ সালে কবি পদ্মনাভ অধিকারীর সাহাচার্য্যে গবেষণা, প্রবন্ধ, কবিতা ও গল্প রচনায় দক্ষতার অর্জনে সচেষ্ট। তবে কবিতায় তিনি স্বাচ্ছন্দবোধ করেন।  তিনি মূলত একজন সমালোচক। আঞ্চলিক-অনলাইন, জাতীয় দৈনিকসহ বিদেশী পত্রিকায় বহু লেখা প্রকাশ পেয়েছে।

“ষান্মাসিক ঘুনসি” সম্পাদনার পাশাপাশি বিদ্রোহী সাহিত্য পরিষদ, যশোর এর মুখোপত্র মাসিক “একুশের পত্র” কিছুকাল সম্পাদনা করেছেন। বর্তমান বাঁকড়া কপোতাক্ষ সাহিত্য পরিষদের মাসিক সাহিত্য আসরের আহ্বায়ক হিসেবে কর্মদক্ষতা দেখাচ্ছেন। তিনি কপোতাক্ষ সাহিত্য পরিষদের মুখোপত্র “ কটকতারা” সহযোগি সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০১১ সালে কপোতাক্ষ সাহিত্য পরিষদ, বাঁকড়া, ঝিকরগাছা, যশোর কর্তৃক “মানবতাবাদী কবি” উপাধিতে ভূষিত হন।

তাঁর  ছড়ার বই ‘অহনার ছড়া’ কবিতার বই শশীলতা, কনকলতা, পদ্মনাভ অধিকারীর ‘এভাবে সব কিছু দূরে সরে যায়’ গল্পের বই-ডাক্তার এবং অপারেশন , কাঁটাতার , জঙ্গি,  রাহী সিরিজ।  

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।