Bahumatrik :: বহুমাত্রিক
 
৯ আষাঢ় ১৪২৮, বুধবার ২৩ জুন ২০২১, ১২:১৪ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বৃটিশ সরকারের ‘ভ্যাক্সিন লুমিনারি’ স্বীকৃতি পেলেন তাসনিম জারা


০৪ জুন ২০২১ শুক্রবার, ১০:০০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বৃটিশ সরকারের ‘ভ্যাক্সিন লুমিনারি’ স্বীকৃতি পেলেন তাসনিম জারা

শুরু থেকেই করোনা ভাইরাস নিয়ে সময়োপযোগী পরামর্শ দিয়ে আসছেন যুক্তরাজ্যে জাতীয় স্বাস্থ্যসেবা খাতে (এনএইচএস) কর্মরত বাংলাদেশি চিকিৎসক তাসনিম জারা বুধবার জি-৭ গ্লোবাল ভ্যাক্সিন কনফিডেন্স সামিটে ‘ভ্যাক্সিন লুমিনারি’ হিসেবে স্বীকৃতি দিয়েছে বৃটিশ সরকার।

তাসনিম জারা তার অফিসিয়াল ফেসবুক আইডিতে এক স্ট্যাটাসে বলেন, ‘আমাকে জি-৭ গ্লোবাল ভ্যাক্সিন কনফিডেন্স সামিটে ‘ভ্যাক্সিন লুমিনারি’ হিসেবে স্বীকৃতি দিয়েছে বৃটিশ সরকার। যদিও বিশ্বের ম্যাপে আমার অবস্থান যুক্তরাজ্যে দেখানো হয়েছে, আমার কাজ সবচেয়ে বেশি পৌঁছেছে বাংলাদেশ ও ভারতের মানুষের মাঝে। এই স্বীকৃতি পাওয়া চিকিৎসক ও বিজ্ঞানীদের মধ্যে আমি একমাত্র বাংলাদেশি। এমন একটি বৈশ্বিক প্লাটফর্মে বাংলা ভাষাভাষীদের প্রতিনিধিত্ব করতে পেরে খুব ভালো লাগছে’

জি-৭ প্রেসিডেন্সিতে বৃটিশ সরকার প্রথমবারের মতো এই ইভেন্ট আহ্বান করে। এতে টিকার বিষয়ে আস্থা গড়ে তোলা এবং তা রক্ষায় সরকারি এবং বেসরকারি পর্যায়ে বিশ্বজুড়ে যেসব বিশেষজ্ঞ কাজ করছেন তাদেরকে একত্রিত করা হয়।

তাসনিম জারা ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর পড়ছেন। স্নাতকোত্তরে তাঁর পড়ার বিষয় ‘এভিডেন্স বেজড মেডিসিন’। বর্তমানে যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিসের (এনএইচএস) জুনিয়র চিকিৎসক হিসেবে কর্মরত আছেন তিনি।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।