Bahumatrik :: বহুমাত্রিক
 
৫ আশ্বিন ১৪২৭, রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০, ২:২৫ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বিমানবন্দরে নিরাপত্তা ও উন্নয়ন ফি দিতে হবে যাত্রীদের


২৩ জুলাই ২০২০ বৃহস্পতিবার, ১০:৩৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বিমানবন্দরে নিরাপত্তা ও উন্নয়ন ফি দিতে হবে যাত্রীদের

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ দেশের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব বিমানবন্দরে যাত্রীদের আগামী ১ আগস্ট থেকে যাত্রী-নিরাপত্তা ও বিমানবন্দর উন্নয়ন ফি দিতে হবে। বৃহস্পতিবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) একটি সূত্র এ তথ্য জানায়।

এ বিষয়ে বেবিচক কর্তৃপক্ষের পরিচালক (অর্থ) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন স্বাক্ষরিত একটি আদেশ দেশি-বিদেশি এয়ারলাইন্সগুলোকে পাঠনো হয়েছে।

ওই আদেশ বলা হয়, বেসামরিক বিমান চলাচলের ক্ষেত্রে ঢাকার হযরত শাহজালালসহ দেশের সব বিমানবন্দরে দেশ-বিদেশে ভ্রমনকারী যাত্রীদের নিরাপত্তা ও বিমানবন্দরগুলোর অবকাঠামোগত উন্নয়ন ফি দিতে হবে। এক্ষেত্রে দেশের অভ্যন্তরীণ যাত্রীদের প্রতিবার ভ্রমণে উন্নয়ন ফি ১০০ টাকা ও যাত্রী-নিরাপত্তা ফি দিতে হবে ৭০ টাকা। তবে সার্কভুক্ত দেশ ভ্রমণের ক্ষেত্রে বিমানবন্দর উন্নয়ন ফি দিতে হবে ৫ ডলার ও যাত্রী-নিরাপত্তা ফি দিতে হবে ৬ ডলার। সার্কভুক্ত ছাড়া অন্য দেশের ক্ষেত্রে বিমানবন্দর উন্নয়ন ফি ১০ ডলার ও নিরাপত্তা ফি দিতে হবে ১০ ডলার।

এ ব্যপারে বেসামরিক বিমান চলাচল (বেবিচক) কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল মো. মফিদুর রহমান সমকালকে বলেন, `বিমানবন্দরগুলোতে আগামী ১ আগস্ট থেকে যাত্রীদের কাছ থেকে এ ফি আদায় করা হবে। সরকারের সিন্ধান্তে এ ফি আদায়ের নির্দেশনা দেওয়া হয়। এতে করে বেবিচকের রাজস্ব আয় বাড়বে।`

বেবিচক কর্তৃপক্ষের পরিচালক (অর্থ) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন সমকালকে বলেন, `এ সংক্রান্ত একটি আদেশ এরই মধ্যে দেশি-বিদেশি এয়ারলাইন্সগুলোকে পাঠানো হয়েছে।`

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।