Bahumatrik :: বহুমাত্রিক
 
১২ জ্যৈষ্ঠ ১৪২৭, বুধবার ২৭ মে ২০২০, ১১:৩১ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মধ্যপ্রাচ্যের ১১ দূতের ভিডিও কনফারেন্স


২৭ এপ্রিল ২০২০ সোমবার, ০৮:১৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মধ্যপ্রাচ্যের ১১ দূতের ভিডিও কনফারেন্স

ঢাকা : করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে দুর্দশাগ্রস্ত প্রবাসীদের জন্য খাদ্য সহায়তা প্রদানের পাশাপাশি তারা যেন পরিস্থিতি স্বাভাবিক হলে পূর্বের চাকরিতে পুনর্বহাল হতে পারে সে জন্য সব ধরনের কূটনৈতিক তৎপরতা গ্রহণের নির্দেশনা দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

সোমবার মধ্যপ্রাচ্যের ১১ রাষ্ট্রদূত ও মিশনপ্রধানের সঙ্গে ভিডিও কনফারেন্সের সময় তিনি এ নির্দেশনা দেন।

সৌদি আরব, কাতার, কুয়েত, জর্ডান, লেবানন, ইরাক, ইরান, লিবিয়া, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও ওমানের রাষ্ট্রদূত ও মিশনপ্রধানগণ এ কনফারেন্সে অংশগ্রহণ করেন।

উদ্ভূত পরিস্থিতিতে প্রবাসী শ্রমিকদের কেউ যদি ফেরত আসে তবে যেন তাদের ন্যায্য বেতন ও ভাতা পেতে পারে সে বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতা ও কূটনৈতিক তৎপরতা অব্যাহত রাখতে বলেন পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় তিনি বলেন, আমরা প্রবাসীদের অগ্রাধিকার ভিত্তিতে সেবা দিব। ড. মোমেন প্রবাসী বাংলাদেশিদের দুর্দশাগ্রস্ত প্রবাসীদের পাশে দাাঁড়ানোর আহবান জানান। এসময় তিনি সকল প্রবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

ভিডিও কনফারেন্সে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো.শাহরিয়ার আলম, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন। এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বাংলাদেশের সকল বৈদেশিক মিশনের কর্মকর্তা-কর্মচারীকে স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সাথে দায়িত্ব পালনের আহবান জানান।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ