Bahumatrik :: বহুমাত্রিক
 
৫ ফাল্গুন ১৪২৬, মঙ্গলবার ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫৪ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

‘ন ডরাই’ সিনেমার বিরুদ্ধে আইনি নোটিশ


০৪ ডিসেম্বর ২০১৯ বুধবার, ১০:৪৬  পিএম

বহুমাত্রিক ডেস্ক


‘ন ডরাই’ সিনেমার বিরুদ্ধে আইনি নোটিশ

ঢাকা : গত শুক্রবার মুক্তি পাওয়া সিনেমা ‘ন ডরাই’-এর বিরুদ্ধে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. হুজ্জাতুল ইসলাম। ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ তুলে সিনেমাটির সেন্সর বাতিল ও প্রদর্শন বন্ধের দাবি করেছেন তিনি।

নোটিশে আগামী ৪৮ ঘন্টার মধ্যে তথ্য মন্ত্রণালয়ের সচিবসহ পাঁচজনকে যথাযথ পদক্ষেপ নেয়ার কথা বলা হয়েছে। অন্যথায় হাইকোর্টে রিট করবেন নোটিশদাতা।

নোটিশে বলা হয়েছে, এই সিনেমার প্রধান চরিত্রের সঙ্গে হযরত মুহাম্মদ (সা.) স্ত্রী হযরত আয়শার (রা) মিল রাখা হয়েছে। হযরত আয়শা (রা) ইসলাম ধর্মে অত্যন্ত পবিত্র ও সম্মানিত। কুরআনে বলা হয়েছে, তিনি বিশ্বাসীদের মা। সিনেমার প্রধান চরিত্রের সঙ্গে হযরত আয়শার নাম ব্যবহার করে অশ্লীল দৃশ্য ধারণ করা হয়েছে যা মুসলমানদের ধর্মীয় মূল্যবোধে আঘাতের শামিল। শুধু তাই নয়, কমিক বই ও এনিমেটেড ভিডিওতে আপত্তিকর এসব বিষয় রয়েছে। সস্তা বাজার পাওয়ার জন্য পরিচালক মুসলমানদের ধর্নীয় অনুভূতিতে আঘাতের আশ্রয় নিয়েছেন। যা ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮ ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

তানিম রহমান অংশু পরিচালিত ‘ন ডরাই’ সিনেমাটি প্রথমে সেন্সর বোর্ডের আপত্তির মুখে পড়েছিল। এরপর সংলাপ কর্তনের মধ্য দিয়ে এটি ছাড়পত্র লাভ করে। স্টার সিনেপ্লেক্স প্রযোজিত সিনেমাটিতে অভিনয় করেছেন সুনেরাহ বিনতে কামাল, শরিফুল রাজ ও সাঈদ বাবু প্রমুখ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।