Bahumatrik :: বহুমাত্রিক
 
২৫ অগ্রাহায়ণ ১৪২৫, সোমবার ১০ ডিসেম্বর ২০১৮, ৮:৫৩ পূর্বাহ্ণ
Globe-Uro

নয়নাভিরাম ধাঁধাঁর চর ভ্রমণ


২৮ আগস্ট ২০১৮ মঙ্গলবার, ১১:০৯  এএম

টি.আই সানি, শ্রীপুর

বহুমাত্রিক.কম


নয়নাভিরাম ধাঁধাঁর চর ভ্রমণ
ছবি : বহুমাত্রিক.কম

গাজীপুর : গাজীপুর-নরসিংদী জেলার সীমানায় শীতলক্ষ্যা-ব্রহ্মপুত্র-বানার নদের ত্রি-মোহনায় বহু বছর পুর্বে প্রাকৃতিক ভাবে জেগে উঠা দ্বীপ ধাঁধার চর। গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার রানীগঞ্জ-তারাগঞ্জ অঞ্চলের মাঝে সাড়ে ৩ মাইল দৈর্ঘ্য এবং ১ মাইল প্রস্থ এই চরে দেশ-বিদেশের হাজারো ভ্রমণ পিপাসুদের আগমন ঘটে। নৈসর্গিক এই ধাঁধাঁর চর দেখতে গত ২৬ আগস্ট শ্রীপুরের ধনুয়া মধ্যপাড়া ফুটবল ক্লাবের সদস্যরা হাজির হন সেখানে। এই ভ্রমণে ক্লাবকে সহযোগিতা দেয় পুষ্পদাম রিসোর্ট।

বহুদিন আগেই নাম শুনে তার বুকে পা রাখার ইচ্ছে জাগে মনে। সাত সকালে বের হয়ে শ্রীপুরের কাওরাইদ ইউনিয়নের বলদীঘাট বাজারের পাশ দিয়ে প্রবাহিত মাটিকাটা নদী দিয়ে কাপাসিয়ার রানীগঞ্জ শীতলক্ষ্যার জলে নেচে গেয়ে পৌঁছে যাই বেলা আড়াইটায়।

ধনুয়া মধ্যপাড়া ফুটবল ক্লাবের আয়োজনে সারাটা দিন ছিলো মন মাতানো গানের আয়োজন, চরে যাওয়ার পর হৈ চৈ করে শুরু হয় ফুটবল খেলা, নদীতে সাতার কাটার উল্লাস মেতে উঠা, সব শেষে পুরুষ্কার বিতরণের পর্ব।

ভ্রমণ আয়োজনে উপস্থিত ছিলেন পুষ্পদাম রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক সাদ্দাম হোসেন অনন্ত, শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির প্রচার প্রকাশনা সম্পাদক টি আই সানি, শ্রীপুর থানার উপ-পরিদর্শক এস.আই মহাসীন হোসাইন, কাপাসিয়া থনার এস.আই আব্দুর রশিদ, ধনুয়া মধ্যপাড়া ফুটবল ক্লাবের সভাপতি রুবেল আহম্মেদ, শেখ ছফির আহম্মেদ সাগর, আব্দুর রহিম প্রমুখ।

গাজীপুরের কাপাসিয়ার কাছে ব্রহ্মপুত্র নদ আর শীতলক্ষা নদীর মোহনায় দ্বীপের মতো এ চর। প্রায় দু’শ বছর আগে জেগে ওঠা নৌকা আকৃতির এ চরের নাম দেওয়া হয়েছে ‘ধাঁধার চর’। নয়নাভিরাম এ ধাঁধার চর হতে পারে আকর্ষণীয় পর্যটন কেন্দ্র। নদীর দু-কূলের বীজতলার সবুজ আর নানা বর্ণ ধারণ করা সবজি ক্ষেতের ভিতর দিয়ে উঠি চরের বুকে। সেখানে বরই বাগান, পেয়ারা বাগান, কলা, মূলা, সরিষা, মিষ্টি আলু সহ নানা রকম ফল-মূলের সমারোহ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।