Bahumatrik :: বহুমাত্রিক
 
৮ আশ্বিন ১৪২৮, শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:০৭ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

‘তৃতীয় লিঙ্গের শিশুদের চিকিৎসার আওতায় আনতে হবে’


১১ আগস্ট ২০২১ বুধবার, ১০:১০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


‘তৃতীয় লিঙ্গের শিশুদের চিকিৎসার আওতায় আনতে হবে’

ঢাকা : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ তৃতীয় লিঙ্গের শিশুদের জন্মের পর দ্রুত চিকিৎসা সেবার আওতায় আনার আহ্বান জানিয়েছেন।

বুধবার বিশ্ববিদ্যালয়ের শিশু সার্জারি বিভাগের সাথে অনুষ্ঠিত বিভাগীয় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই আহ্বান জানান।

উপাচার্য আরও বলেন, তৃতীয় লিঙ্গের শিশুদের জন্য বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে শিগগিরই একটি বিশেষ ক্লিনিক চালু করা হবে। যাতে তৃতীয় লিঙ্গের জন্মগ্রহণকারী শিশুদের সঠিক চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে একটি সুস্থ, সুন্দর ও স্বাভাবিক জীবনে ফিরিয়ে দেওয়া যায়।

সভায় শিশু সার্জারি বিভাগের সার্বিক উন্নয়নসহ চিকিৎসা শিক্ষা, চিকিৎসা সেবা ও গবেষণা কার্যক্রম আরো জোরদার করার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, শিশু সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. একেএম জাহিদ হোসেন প্রমুখ বক্তৃতা করেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের বেতার ভবনের পিসিআর ল্যাবে ১১ আগস্ট পর্যন্ত ১ লাখ ৭৪ হাজার ৯৭২ জনের করোনা পরীক্ষা সম্পন্ন হয়েছে। বেতার ভবনের ফিভার ক্লিনিকে ১ লাখ ১১ হাজার ৩৪১ জন রোগী সেবা নিয়েছেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।