Bahumatrik :: বহুমাত্রিক
 
১৫ শ্রাবণ ১৪২৮, শনিবার ৩১ জুলাই ২০২১, ৩:২০ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ঢাকা -টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট, জনভোগান্তি


১৭ জুলাই ২০২১ শনিবার, ০১:৩১  এএম

গাজীপুর সংবাদদাতা

বহুমাত্রিক.কম


ঢাকা -টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট, জনভোগান্তি

গেল বৃহস্পতিবার থেকে কঠোর লকডাউন শিথিল ঘোষণা করায় শুক্রবার ভোর থেকেই ঢাকা টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা টু নবীনগর, ও চন্দ্রা ত্রিমোর বাসস্ট্যান্ডে থেকে ঢাকা টাঙ্গাইল মহাসড়কের টাঙ্গাইল যমুনা সেতু পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

এদিকে ঈদে ঘরমুখো মানুষের উপচে পড়া ভীড় দেখা গেছে। ঈদ কে সামনে রেখে করোনা ভাইরাসের মহামারী পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি না মেনেই জীবনের ঝুকি নিয়ে মানুষের বাড়ি ফেরার তাগিদে চন্দ্রা এলাকায় মানুষের ঢল।এদিকে সরকারি বেসরকারি অফিস সমূহ ও পোষাক কারখানা ছুটির এখনো দেরী তার আগেই মহাসড়কে দুর পাল্লার যাত্রীসহ তিব্র যানজটের সৃষ্টি হয়েছে এতে করে কল কারখানা গুলো ছুটি হলে আরো ভয়াবহ আকার ধারণ করতে পারে বলে মনে করছেন প্রশাসন।

সকাল থেকেই যানজট নিরসনে কাজ করছে হাইওয়ে পুলিশের পাশাপাশি জেলা ট্রাফিক পুলিশ। ঢাকা টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা এলাকায় তীব্র যানজটের কারনে ভোগান্তিতে পড়ছে দূরপাল্লার যাত্রী সহ কোরবানির পশুবাহী যানবাহন। এদিকে কালিয়াকৈর উপজেলার সফিপুর বাজারে ঢাকা টাঙ্গাইল মহাসড়কে নির্মাণাধীন ফ্লাইওভারের কাজ চলছে মহাসড়ক বন্ধ করে যার ফলে আরো তীব্র যানজটের কারণ হয়ে ধারিয়েছে।

এদিকে রাতে ফ্লাইওভারের কাজ করার কথা থাকলেও মানছে না কতৃপক্ষ। রাতে দিনে কাজ করার ফলে রাতের চেয়ে দিনের যানবাহনের চাপ বেশি থাকায় এই যানজটের সৃষ্টি। এ বিষয়ে সালনা কোনাবাড়ি হাইওয়ে থানার ইনচার্জ মীর গোলাম ফারুক জানান, মহাসড়কে যানচলাচল সাভাবিক রাখতে হাইওয়ে পুলিশ দায়িত্ব পালন করছে। অতি দ্রুতই যানচলাচল সাভাবিক হয়ে যাবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।