Bahumatrik :: বহুমাত্রিক
 
২৬ শ্রাবণ ১৪২৭, সোমবার ১০ আগস্ট ২০২০, ৭:৫৩ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

জার্মান কাপের ফাইনালে বায়ার্ন


১১ জুন ২০২০ বৃহস্পতিবার, ০৯:২০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


জার্মান কাপের ফাইনালে বায়ার্ন

জার্মান কাপের ফাইনালে উঠেছে বায়ার্ন মিউনিখ। ঘরের মাঠে আইনট্রাখট ফ্রাঙ্কফুটের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে সেমিফাইনাল জেতে বাভারিয়ান ক্লাবটি। ফাইনালে বায়ার্ন মিউনিখের প্রতিপক্ষ। লিগের ফাইনাল অনুষ্ঠিত হবে ৪ জুলাই।

ফুটবলের সব আয়োজন যখন থমকে আছে তখন ঠিকই রঙ ছড়িয়েছে জার্মান কাপ। ইউরোপে সবার আগে ফুটবল নিয়ে মাঠে নেমেছে জার্মানরা। করোনাকে পাশ কাটিয়ে শুরু হয়েছে বুন্দেসলিগা। স্টেডিয়ামে চলছে রুদ্ধদ্বার খেলা।

করোনার কারণে স্থগিত হওয়া জার্মান লিগের খেলাও শেষের পথে। দর্শকহীন গ্যালারিতেই অনুষ্ঠিত হলো সেমিফাইনাল ম্যাচ। তবে সেমিফাইনালের এই ম্যাচে যেন ফিরে এলো পুরনো দিনের স্মৃতি। অনেকটা প্রতিশোধের ম্যাচই বলা চলে। কেননা ২০১৮ সালের ফাইনালে যে ব্যবধানে হেরে শিরোপা খুইয়েছিল বাভারিয়ানরা ঠিক তারই পুনরাবৃত্তি হয় এই ম্যাচে।

লিগের দ্বিতীয় সেমিফাইনালে ঘরের মাঠে এইনট্রাখট ফ্রাঙ্কফুটকে আতিথ্য দেয় মিউনিখ। ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে বায়ার্ন মিউনিখ। গোল আদায় করে নেয় ম্যাচের ১৪ মিনিটেই। থমাস মুলারের পাস থেকে গোল করে লিড এনে দেন ইভান পেরিসিচ। তবে প্রধমার্ধ্বে আর গোলের দেখা পায়নি কোন দলই।

তবে দ্বিতীয়ার্ধ্বে লড়াইটা হয় সমানে সমান। ম্যাচে ৬৯ মিনিটে সমতা ফেরায় ফ্রাঙ্কফুট। কস্তার গোলে ম্যাচে রোমাঞ্চ ফিরে পায় দ্য ঈগলসরা। তবে সমতা ধরে রাখতে পারেনি বেশিক্ষণ। ৭৪ মিনিটে আবারো ফ্রাঙ্কফুটের গোলরক্ষককে পরাস্ত করেন রবার্ট লেওয়ানদোস্কি। পোলিশ স্ট্রাইকারের এই গোলেই ২-১ ব্যবধানে জয় নিশ্চিত হয় বায়ার্ন মিউনিখের।

৪ জুলাই ২০তম শিরোপা জয়ের লক্ষে মাঠে নামবে বাভারিয়ানরা। ফাইনালে তাদের প্রতিপক্ষ বায়ার লেভারকুসেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।