Bahumatrik :: বহুমাত্রিক
 
১৪ মাঘ ১৪২৬, সোমবার ২৭ জানুয়ারি ২০২০, ৭:৪৬ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

জমি দখলমুক্ত করে প্রতিবন্ধীদের ‍উন্নয়নের নির্দেশ প্রধানমন্ত্রীর


০৫ ডিসেম্বর ২০১৯ বৃহস্পতিবার, ০৩:৩২  পিএম

বহুমাত্রিক ডেস্ক


জমি দখলমুক্ত করে প্রতিবন্ধীদের ‍উন্নয়নের নির্দেশ প্রধানমন্ত্রীর

ঢাকা : সরকারের যেসব জমি দখল হয়ে আছে সেগুলো দখলমুক্ত করে প্রতিবন্ধীদের উন্নয়নে কাজে লাগানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বৃহস্পতিবার সকালে ২৮তম আন্তর্জাতিক ও ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রতিবন্ধীদের অধিকার নিশ্চিতে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার, তাদের উন্নয়নের জন্য আরও বেশকিছু পদক্ষেপ নেয়া হচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী।

রাজধানীর মিরপুরে প্রতিবন্ধী কমপ্লেক্স ‘সুবর্ণ ভবন’ উদ্বোধন করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষে দিবসটির এবারের প্রতিপাদ্য ‘অভিগম্য আগামীর পথে’। ১৫তলা প্রতিবন্ধী কমপ্লেক্স ‘সুবর্ণ ভবন’ থেকে শিক্ষা, খেলাধুলা, প্রশিক্ষণ, চিত্ত-বিনোদন ও স্বাস্থ্যসহ নানা সেবা পাওয়া যাবে।

অনুষ্ঠানে প্রতিবন্ধিতা থেকে উত্তরণের বিভিন্ন ক্ষেত্রে সফল এবং অবদান রাখার জন্য বিভিন্ন ব্যক্তি, সংগঠন-সংস্থা ও পিতা-মাতাকে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী।সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

স্বাগত বক্তব্য দেন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জোয়েনা আজিজ। শুভেচ্ছা বক্তব্য দেন প্রতিবন্ধীদের পক্ষে ফেরসৌসী আক্তার, জাতীয় প্রতিবন্ধী ফোরামের প্রেসিডেন্ট সাইদুল হক।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

জাতীয় -এর সর্বশেষ