Bahumatrik :: বহুমাত্রিক
 
১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, বুধবার ২৭ মে ২০২০, ৫:৫০ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ছবি তুলে ত্রাণ কেড়ে নেয়া সেই ইউপি চেয়ারম্যান বরখাস্ত


১২ এপ্রিল ২০২০ রবিবার, ০৭:১৬  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ছবি তুলে ত্রাণ কেড়ে নেয়া সেই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ঢাকা : ত্রাণ বিতরণের ছবি তোলার পর সেই ত্রান কেড়ে নিয়ে অসহায় দরিদ্র মানুষদের মারধর করায় এবং ইউপি সদস্যদের অনাস্থার প্রেক্ষিতে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুল আবছারকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

রোববার বিকালে স্থানীয় সরকার বিভাগ থেকে বরখাস্ত বিষয়ে এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে করোনা পরিস্থিতি মোকাবেলায় বরাদ্দকৃত ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগে চেয়ারম্যান নুরুল আবছারকে বহিস্কার করা হয়েছে বলে উল্লেখ করা হয়। এছাড়া কেন তাকে চুড়ান্তভাবে বহিষ্কার করা হবেনা আগামী ১০০ দিনের মধ্যে তার কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

সুত্র জানায়, গত ০৪ এপ্রিল মির্জাপুর ইউনিয়নের ছয়জন ইউপি সদস্য ও দুজন মহিলা সদস্য লিখিতভাবে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ এনে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে ইউপি চেয়ারম্যান নুরুল আবছারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন। গত ০৬ এপ্রিল চেয়ারম্যান নুরুল আবছার ২৬টি অসহায় পরিবারকে ত্রান বিতরণ করে ছবি তোলার পর সেই ত্রাণ কেড়ে নেয়। এ ঘটনার প্রতিবাদ করতে গিয়ে চেয়ারম্যান ও তার লোকজনের হাতে মারধরের শিকার হন অসহায় পরিবারের সদস্যরা।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকতা রুহুল আমীন ইউএনবিকে জানান, চেয়ারম্যান নুরুল আবছারের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্তে সত্য প্রমানিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার স্থলে ১নং প্যানেল চেয়ারম্যান গাজী মো. আলী হাসান দায়িত্ব পালন করবেন। তবে নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে নুরুল আবছার বলেন, তাকে হেয় করার জন্য পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো হয়েছে। এই ‘চক্রান্তের’ সঙ্গে বিএনপির এক রাজনীতিক জড়িত।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।