Bahumatrik :: বহুমাত্রিক
 
৬ আষাঢ় ১৪২৬, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ১১:১৮ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

গাজীপুরে ক্ষুদে শিল্পীদের সাথে গুণীদের সম্মিলন


০৮ ফেব্রুয়ারি ২০১৯ শুক্রবার, ১১:৪৯  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


গাজীপুরে ক্ষুদে শিল্পীদের সাথে গুণীদের সম্মিলন

গাজীপুর: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে উপলক্ষ্য করে গাজীপুর মহানগরীর ভুরুলিয়ায় গ্রামীণ-প্রাকৃতিক পরিবেশে শিশুদের নিয়ে আয়োজিত এক সাংস্কৃতিক অনুষ্ঠানে গুণী ও বিশিষ্টজনদের সম্মিলন ঘটে গত শুক্রবার। আগাম আয়োজনের দিনব্যাপী এ অনুষ্ঠান সূচির শুরুতেই জাতীয় সংগীত পরিবেশন করে শিশু শিল্পীরা।

জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা শিল্পকলা একাডেমি, গাজীপুর এর জেলা কালচারাল অফিসার শারমীন জাহান। দেড় দশক ধরে ‘অঙ্গনা থিয়েটার ও সাংস্কৃতিক কেন্দ্র’ নামের একটি সংগঠনের ব্যানারে নিয়মিত এরকম অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে যোগ দেন বিশিষ্ট শিক্ষানুরাগী বীর মুক্তিযোদ্ধা কফিল উদ্দিন, দৈনিক গণমুখ পত্রিকার সম্পাদক ও প্রকাশক, কবি গোবিন্দ গবেষক ও লেখক অধ্যাপক আমজাদ হোসেন, বিশেষায়িত অনলাইন নিউজ পোর্টাল বহুমাত্রিক ডটকম এর যুগ্ম সম্পাদক সৈয়দ মোকছেদুল আলম, নাট্যনির্মাতা ও আবৃত্তিকার মোবারক হোসেন, কবি সৈয়দা নাজমা বেগম, কাউন্সিলর মুজিবুর রহমান সরকার, আহাম্মেদুল কবির অরুন সহ অন্যান্য গুণী ও বিশিষ্টজনরা। প্রত্যেকেই সংক্ষিপ্ত আলোচনায় এ আয়োজনের গুরুত্ব তুলে ধরে অঙ্গনা থিয়েটার ও সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি বিল্লাল হোসেনকে ধন্যবাদ জানান।

দিনব্যাপী ক্ষুদে শিল্পীরা গান পরিবেশন করে তুমুল প্রতিযোগিতাযুদ্ধে অবতীর্ণ হয়। প্রতিযোগি ও তাদের অভিভাবকদের সাথে গুনী ও বিশিষ্টজনরাও ক্ষুদে প্রতিভাবানদের পরিবেশনা উপভোগ করেন এবং পরে বিজয়ীদের হাতে উপহার হিসেবে বিভিন্ন বই তুলে দেন। অতিথিদের উপহার হিসেবে আয়োজকরা গাছের চারা প্রদান করেন। দুপুরে খাবার হিসেবে কীটনাশক ও রাসায়নিক সার প্রয়োগ থেকে মুক্ত পরিবেশে উৎপাদিত ধান থেকে তৈরি চাল ও সবজি দিয়ে রান্না করা গরম গরম খিচুরি পরিবেশন করা হয়। অত্যন্ত সুস্বাদু এ খাবার খেয়ে বার বার তারিফ করেন অতিথিবৃন্দ। কেউ কেউ প্রশংসার পাশাপাশি উপাদেয় এ খাবারের স্বাদ গ্রহণ করেন একাধিকবার।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।