Bahumatrik :: বহুমাত্রিক
 
২৮ আশ্বিন ১৪২৬, সোমবার ১৪ অক্টোবর ২০১৯, ৯:৫৮ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

গত ২০ বছরে বলিউডের সেরা অভিনেতা রণবীর কাপুর


২০ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার, ০৭:৫৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


গত ২০ বছরে বলিউডের সেরা অভিনেতা রণবীর কাপুর

ঢাকা : নিঃসন্দেহে বলিউডের অন্যতম জনপ্রিয় ও গুণী অভিনেতা। বিভিন্ন চরিত্রে অভিনয় করে তিনি নিজের অভিনয় দক্ষতা জাহির করেছেন বহুবার। মুগ্ধ করেছেন দর্শকদের। সমৃদ্ধ করেছেন বলিউড ইন্ডাস্ট্রিকে। আর তাই তাকেই ঘোষণা করা হয়েছে গত ২০ বছরের মধ্যে সেরা অভিনেতা হিসেবে।

সদ্য অনুষ্ঠিত ‘দ্য ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস-২০১৯’-এ রণবীর কাপুরকে গত ২০ বছরের সেরা অভিনেতার পুরস্কার দেয়া হয়। ‘বারফি’ সিনেমায় অভিনয়ের জন্য তিনি সম্মান অর্জন করেন।

এছাড়া গত ২০ বছরে অসাধারণ নির্মাণশৈলি দেখানোর সুবাদে সেরা নির্মাতার পুরস্কার জিতেছেন রাজকুমার হিরানি। গত বছর মুক্তি পাওয়া ‘সঞ্জু’ সিনেমার জন্য তিনি এই সম্মাননা পেয়েছেন। আর গত ২০ বছরের সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন দীপিকা পাড়ুকোন।

আইফা অ্যাওয়ার্ডসের এই আসরে গত ২০ বছরের সেরা সিনেমা হিসেবে পুরস্কৃত হয়েছে ‘কাহো না পেয়ার হ্যায়’। রাকেশ রোশন পরিচালিত এই সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছিলেন হৃতিক রোশন ও আমিশা প্যাটেল।

গত ১৮ সেপ্টেম্বর রাতে অনুষ্ঠিত হয় আইফা অ্যাওয়ার্ডসের এই আসর। এতে সেরা চলচ্চিত্রের পুরস্কার পায় ‘রাজি’। সেরা গল্পের পুরস্কার হাতিয়ে নেয় ‘আন্ধাধুন’।

এছাড়া সেরা অভিনেত্রী হয়েছেন আলিয়া ভাট (রাজি), সেরা অভিনেতা রণভীর সিং (পদ্মাবত), সেরা নির্মাতা শ্রীরাম রাঘবন (আন্ধাধুন), সেরা পার্শ্ব চরিত্রের অভিনেতা ভিকি কৌশল (সঞ্জু), সেরা পার্শ্ব চরিত্রের অভিনেত্রী অদিতি রাও হায়দারি (পদ্মাবত), সেরা নবাগত অভিনেত্রী সারা আলি খান (কেদারনাথ), সেরা নবাগত অভিনেতা ইশান খাট্টার (ধাড়াক), সেরা গীতিকার অমিতাভ ভট্টাচার্য (ধাড়াক), সেরা প্ল্যেব্যাক গায়ক অরিজিৎ সিং (অ্যায় ওয়াতান) ও সেরা প্লেব্যাক গায়িকা হার্শদীপ কাউর ও ভিভা সারাফ (দিলবারো)।

এবার আজীবন সম্মাননা দেয়া হয়েছে বরেণ্য কমেডি অভিনেতা জগদীপকে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।