Bahumatrik :: বহুমাত্রিক
 
২৫ চৈত্র ১৪২৬, বৃহস্পতিবার ০৯ এপ্রিল ২০২০, ৬:০২ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

করোনাভাইরাস: ডিআরইউর অ্যাম্বুলেন্স পরিষেবা চালু


২১ মার্চ ২০২০ শনিবার, ১১:১১  পিএম

বহুমাত্রিক ডেস্ক


করোনাভাইরাস: ডিআরইউর অ্যাম্বুলেন্স পরিষেবা চালু

ঢাকা :দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) দ্বিতীয় মৃত্যুর প্রেক্ষাপটে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) তাদের সদস্য এবং পরিবারের জন্য তাৎক্ষণিক অ্যাম্বুলেন্স পরিষেবা চালু করেছে।

শনিবার ডিআরইউ মিলনায়তনে এক অনুষ্ঠানে পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম আনুষ্ঠানিকভাবে অ্যাম্বুলেন্স পরিষেবা উদ্বোধন করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ডিআরইউর কোনো সদস্য বা সদস্যদের পরিবারের কারও মধ্যে করোনাভাইরাসের লক্ষণ দেখা দিলে সাথে সাথে সমন্বয় কমিটির সদস্যের সাথে যোগাযোগ করলে বাসার ঠিকানায় যথাসময়ে অ্যাম্বুলেন্স পৌঁছে যাবে। পরে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) মাধ্যমে প্রয়োজনীয় চিকিৎসা নিশ্চিত করার ব্যবস্থা নেয়া হবে বলে ডিআরইউ বিজ্ঞপ্তিতে জানায়।

ডিআরইউ আইইডিসিআরের সাথে সমন্বয় করে কাজটি করবে।

সংগঠনটি জানায়, এর মাধ্যমে তারা ১ হাজার ৮০০ সদস্য এবং তাদের পরিবারের মধ্যে যেকোনো সন্দেহজনক রোগীকে দ্রুত শনাক্তকরণ ও চিকিৎসা নিশ্চিত করার উদ্যোগ নিয়েছে।

ডিআরইউ প্রাঙ্গণে পরিষেবা দেয়ার জন্য দুটি অ্যাম্বুলেন্স ২৪ ঘণ্টা প্রস্তুত থাকবে বলে জানানো হয়।

কোনো সদস্য অথবা তাদের পরিবারের কেউ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা দিলে তারা তাৎক্ষণিক অ্যাম্বুল্যান্স পরিষেবা পাবেন এবং প্রয়োজনীয় চিকিৎসার জন্য ডিআরইউর সমন্বয় কমিটির সদস্যদের কল করতে পারবেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।