Bahumatrik :: বহুমাত্রিক
 
১৫ চৈত্র ১৪২৬, রবিবার ২৯ মার্চ ২০২০, ২:২১ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

কচুরিপানা থেকেও ভালো কিছু হতেই পারে : বাণিজ্যমন্ত্রী


১৮ ফেব্রুয়ারি ২০২০ মঙ্গলবার, ০৮:৩৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


কচুরিপানা থেকেও ভালো কিছু হতেই পারে : বাণিজ্যমন্ত্রী

ঢাকা : সম্প্রতি পরিকল্পনা মন্ত্রীর এম এ মান্নানের কচুরিপানা খাওয়ার কথা বলেছেন, এমন শিরোনামে সংবাদ প্রচার হওয়ায় তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে। এবার কচুরিপানা নিয়ে মুখ খুললেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

জাতীয় সংসদে মঙ্গলবার চলমান অধিবেশনে কোম্পানি আইন (সংশোধন বিল) ২০২০ পাশের সময় রাখা বক্তব্যে কচুরিপানার গবেষণা নিয়েও কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, একটা কথা উঠেছে কচুরিপানা নিয়ে..., পত্রিকায় একটা নিউজ দেখলাম। এই প্রসঙ্গে আমিও একটু বলতে চাই। আগে তো মাশরুমকেও (অনেকে বলে ব্যাঙের ছাতার মতো দেখতে) হারাম খাবার মনে করেছিলো অনেকে। কিন্তু সেটাই এখন গবেষণার মাধ্যমে সুস্বাদু খাবারে পরিণত হয়েছে। আবার দেখুন, এখন শুধু চা পাতা থেকেই যে চা হবে, বিষয়টি আর সেই জায়গাতে নেই।

গবেষণা থেকে দেখা যাচ্ছে, পাটের কোষ থেকেও নাকি চা তৈরি হবে। চলতে থাকুক গবেষণা, দেখা যাক না কী হয়। দূর ভবিষ্যতে হয়তো কচুরিপানা থেকেও ভালো কিছু হতেই পারে। দেখা যাক না কী হয়।

এ সময়, আগামী রমজানে বাজারে নিত্যপ্রয়োজনীয় দাম হাতের নাগালে রাখতে অন্যান্য বারের চেয়ে, প্রায় ১০ গুণ বেশি পণ্য মজুত রাখা হবে বলে জানান টিপু মুনশি।

তিনি জানান, বাজার ঠিকঠাক চলছে কিনা, তা তদারক করতে মাঠ পর্যায়ে সরকারের সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারাও নিয়োজিত থাকবেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।