Bahumatrik :: বহুমাত্রিক
 
২৫ চৈত্র ১৪২৬, বৃহস্পতিবার ০৯ এপ্রিল ২০২০, ৬:২০ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

আটকে পড়া বিদেশী নাগরিকদের ভিসার মেয়াদ বাড়াবে যুক্তরাজ্য


২৫ মার্চ ২০২০ বুধবার, ০৬:১৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


আটকে পড়া বিদেশী নাগরিকদের ভিসার মেয়াদ বাড়াবে যুক্তরাজ্য

ঢাকা: যুক্তরাজ্য কোভিড-১৯ ভাইরাস মহামারীর কারনে যেসব বিদেশী নাগরিক তাদের দেশে ফিরে যেতে পারেননি তাদের ভিসার মেয়াদ বৃদ্ধি করবে।

ব্রিটেনের স্বরাষ্ট্রমন্ত্রী প্রিতি প্যাটেল মঙ্গলবার এক ঘোষণায় বলেন, গত ২৪ জানুয়ারির পর যাদের ছুটির মেয়াদ শেষ হয়ে গেছে এবং ভ্রমন নিষেধাজ্ঞা বা স্বেচ্ছা-বিচ্ছিন্ন থাকার কারণে যারা বৃটেন ত্যাগ কতে পারেননি, তাদের জন্য ভিসার মেয়াদ বৃদ্ধির সুযোগ প্রযোজ্য হবে। আজ এখানে ব্রিটিশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৩১ মে পযর্ন্ত ভিসার মেয়াদ বৃদ্ধি করা হবে, তবে আরো সময়ের প্রয়োজন হলে নিয়মিত পর্যালোচনার অধীন রাখা হবে। যুক্তরাজ্য হচ্ছে বাংলাদেশী প্রবাসী, দক্ষ শ্রমিক এবং শিক্ষার্থীদের সবচেয়ে পুরানো ও বৃহৎ দেশগুলোর অন্যতম।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যুক্তরাজ্য সরকার প্রক্রিয়াটি যথাসম্ভব সহজতর করার জন্য কোভিড-১৯ ইমিগ্রেশন টীম গঠন করছে। প্রয়োজনে যে কেউ তার ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ার বিষয়টি জানাতে ঈওঐ@যড়সবড়ভভরপব.মড়া.ঁশ ঠিকানায় ই-মেইলের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন এবং তার ভিসার মেয়াদ বৃদ্ধি করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী প্রিতি প্যাটেল বলেন, করোনা ভাইরাস কোভিড-১৯ ছড়িয়ে পড়ায় ফ্লাইট বাতিল হওয়ায় এবং সীমান্তে নিষেধাজ্ঞা থাকায় অনেক বিদেশী নাগরিক দেশে ফিরতে পারেননি।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।