Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

স্বীকারোক্তি: রিকশার পেছনে উঠার কারণেই প্রতিবন্ধী নয়নকে হত্যা

তুহিন আহামেদ, গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৩, ১৪ নভেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

স্বীকারোক্তি: রিকশার পেছনে উঠার কারণেই প্রতিবন্ধী নয়নকে হত্যা

আটক রফিক। ছবি: বহুমাত্রিক.কম

গাজীপুর : গাজীপুর মহানগরীর কোনাবাড়ি দেউলিয়াবাড়ি এলাকা থেকে নিখোঁজের একদিন পর বাড়ির পানির ট্যাঙ্ক থেকে নয়ন বাবু (৮) নামে বাক প্রতিবন্ধি এক শিশুর মৃতদেহ উদ্ধার করা করে স্থানীয়রা। পরে সন্দেহজনকভাবে ওই বাড়ির অপর ভাড়াটিয়া রিকশাওয়ালা রফিক মিয়াকে আটক করা হলে জিজ্ঞাসাবাদে বেড়িয়ে আসে প্রতিবন্ধী শিশুর মৃত্যুর চাঞ্চল্যকর তথ্য।

শনিবার সকালে মহানগরীর দেউলিয়াবাড়ি এলাকার নিহতের পরিবারের ভাড়া বাড়ির পানির ট্যাঙ্ক থেকে প্রতিবন্ধী নয়ন বাবুর লাশ উদ্ধার করে স্থানীয়রা।

নিহত নয়ন বাবু সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানাধীন বাওসাবাড়ি এলাকার আব্বাস আলীর ছেলে এবং বাবা-মায়ের সাথে গাজীপুর মহানগরীর দেউলিয়াবাড়ি এলাকা রফিক মিয়ার বাড়িতে ভাড়া বাসায় থাকতো। আটককৃত রফিক মিয়া একই বাড়িতে ভাড়া থেকে রিকশা চালাতো।

প্রথমে প্রতিবন্ধী শিশু মৃত্যুর বিষয়টি স্বাভাবিকভাবেই মেনে নিয়েছিল পরিবার। কিন্তু ওই বাড়ির অপর ভাড়াটিয়া রফিকুলকে সন্দেহ হলে পুলিশে খবর দেয়া হয়। পরে পুলিশ রফিককে আটক করে থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করলে নয়ন বাবু মৃত্যুর প্রকৃত রহস্য বেড়িয়ে আসে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত রফিক জানিয়েছে, হত্যার আগের দিন প্রতিবন্ধী শিশুটি তাকে বকা ঝকা করে। পরের দিন রিকশা নিয়ে যাওয়ার সময় নয়ন বাবু তার রিকশার পেছনে উঠে। এসময় ঘাতক রফিকুল তাকে দৌড়ে ধরে শ্বাসরোধ করে হত্যা করে। পরে লাশ গুম করার জন্য ওই বাড়ির পানির ট্যাঙ্কে ফেলে রাখা হয়। যাতে সকলেই মনে করে নয়ন পানিতে পড়ে মারা গেছে।

উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যা থেকে বাক প্রতিবন্ধী শিশু নয়ন বাবু নিখোঁজ হয়। পরে সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজাখোঁজি করেও তাকে পাওয়া যায়নি। একপর্যায়ে এলাকায় মাইকিং করা হয়। তাতেও তার কোন খোঁজ পাওয়া যায়নি।

পরে শনিবার সকালে নিহতের মা তাদের বাসা বাড়ির পানির ট্যাঙ্কতে পড়েছে কিনা দেখতে যায়। এসময় ট্যাঙ্কীর পানিতে নয়নের লাশ ভাসতে দেখে চিৎকার করেন। পরে আশপাশের লোকজন এগিয়ে এসে ট্যাঙ্ক থেকে নয়নের মৃতদেহ উদ্ধার করে।

ঘটনার প্রসঙ্গে জয়দেবপুর থানাধীন কোনাবাড়ি পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মো. রফিকুল ইসলাম বলেন, ঘটনাটি প্রাথমিকভাবে সবার কাছেই স্বাভাবিক মনে হয়। কারণ হিসাবে নয়ন প্রতিবন্ধী ছিল। কিন্তু ঘটনার অন্তরালে রয়েছে হত্যা রহস্য। একই বাড়ির ভাড়াটিয়া রিকশা চালক রফিক মিয়াকে আটকের পর খোলাসা হয় মূল কাহিনী। জিজ্ঞাসাবাদে ঘাতক রিকশাচালক রফিক মিয়া স্বীকার করে যে বকা-ঝকা ও রিকশার পিছনে ওঠার কারণে হত্যা করে প্রতিবন্ধী শিশু নয়নকে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer