Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

মৌলভীবাজারের চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৭, ৭ মে ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

মৌলভীবাজারের চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন

ঢাকা : মুক্তিযুদ্ধকালীন সংঘটিত মানবতাবিরোধী অপরাধের অভিযোগে মৌলভী বাজারের আকমল আলী তালুকদারসহ চার জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে ট্রাইব্যুনাল।

একই সঙ্গে আগামী ৪ জুলাই এই মামলায় প্রসিকিউশনের সূচনা বক্তব্য উপস্থাপন ও সাক্ষীগ্রহণ শুরুর জন্য দিন ধার্য করা হয়েছে।
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্যের

বিচারকি প্যানেল আজ এ আদেশ দেয়। প্রসিকিউশনের পক্ষে ট্রাইব্যুনালে সৈয়দ হায়দার আলী অপরদিকে আসামিপক্ষে ছিলেন আব্দুস সুবহান তরফদার।

মামলার আসামিরা হলেন-আকমল আলী তালুকদার (৭৬), আব্দুর নুর তালুকদার ওরফে লাল মিয়া (৬২), আনিছ মিয়া (৭৬) ও আব্দুল মোছাব্বির মিয়া। আকমল আলী তালুকদারকে ২০১৫ সালের ২৬ নভেম্বর গ্রেফতার করা হয়েছে। বাকিরা পলাতক রয়েছেন। এই চারজনই মৌলভীবাজার জেলার রাজনগর থানার বাসিন্দা।

এই মামলায় অভিযোগ গঠনের শুনানি গত ২৮ ফেব্রুয়ারি শুনানি শেষ হয়। সেদিনই ১৭ এপ্রিল অভিযোগ গঠনের আদেশের জন্য দিন নির্ধারণ করেছিলেন ট্রাইব্যুনাল। তবে সেদিন একজন বিচারক ছুটিতে থাকায় আদেশের তারিখ পিছিয়ে আজ ৭ মে নির্ধারণ করা হয়।

আসামিদের বিরুদ্ধে ২০১৬ সালের ২৩ মার্চ তদন্ত প্রতিবেদন প্রকাশ করে ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা। তদন্ত প্রতিবেদনে তাদের বিরুদ্ধে আনুমানিক ১০২ টি পরিবারের ১৩২ টি ঘরে লুটপাট ও অগ্নিসংযোগ, ৬ জনকে ধর্ষণ, ৭ জনকে অপহরণ ও ৬১ জনকে হত্যা সংক্রান্ত দুটি অভিযোগ আনা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer