Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

নেপালে বিমান দুর্ঘটনা : আরো ১০ লাশের পরিচয় শনাক্ত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৩০, ১৭ মার্চ ২০১৮

আপডেট: ১৭:০০, ১৭ মার্চ ২০১৮

প্রিন্ট:

নেপালে বিমান দুর্ঘটনা : আরো ১০ লাশের পরিচয় শনাক্ত

ঢাকা : নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের শনাক্তের প্রক্রিয়া চলছে।শনিবার সকালে দুর্ঘটনায় নিহতদের পোশাক ও ব্যবহৃত জিনিস মিলিয়ে ১০ জনকে শনাক্ত করা হয়েছে।

গেল সোমবার নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বেসরকারি এয়ারলাইন্সের যাত্রীবাহী ইউএস বাংলার বিমান বিধ্বস্তের ঘটনায় মারা যান অনেকে।

যার মধ্যে কয়েকজনের লাশ শনাক্ত করা গেলেও অনেকের লাশ পুড়ে যাওয়ায় তাদের শনাক্ত করা সম্ভব হয় না। তাই তাদের লাশ শনাক্তের জন্য ডিএনএর নমুণা সংগ্রহও করা হয়। নেপালে ইউএস বাংলা বিমান দুর্ঘটনায় নিহতের মৃতদেহ শনাক্ত করণের কাজ সকালে আনুষ্ঠানিক ভাবে শুরু হয়।

শনিবার নেপালে সাপ্তাহিক ছুটির দিন হলেও মৃতদেহ শনাক্তের সাথে জড়িত সংশ্লিষ্ট প্রতিষ্ঠান গুলো খোলা থাকবে বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।স্পর্শকাতর হয়নি এমন মৃতদেহ গুলো তাদের স্বজনদের দেখতে দেয়া হবে বলে জানানো হয়।

এছাড়াও চীনা এক নাগরিকসহ নেপালের যাত্রীদের স্বজনরাও নিহতদের লাশ বুঝে নেয়ার জন্য অপেক্ষায় আছেন। নেপালের ফরেন্সিক বিভাগের কাছে নিহতদের স্বজনদের দেয়া তথ্যের ভিত্তিতে মরদেহগুলো শনাক্ত করা হবে।

এর আগে পাসপোর্ট অফিসে সংরক্ষিত যাত্রীদের আঙ্গুলের ছাপও সংগ্রহ করে তারা। আগামী সোম অথবা মঙ্গলবার বিমান দুর্ঘটনায় নিহত যাত্রীদের লাশ দেশে পাঠানোর পর স্বজনদের হাতে তুলে দেয়া হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer