Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

কুষ্টিয়ায় মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ০৩:২৬, ৫ ডিসেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কুষ্টিয়ায় মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

ছবি: বহুমাত্রিক.কম

কুষ্টিয়া : ভারতের বীরভূম রামপুরহাট সেনানিবাসে উচ্চতর সামরিক প্রশিক্ষণপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদেরকে মুক্তিযোদ্ধা হিসাবে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাষ্টের তালিকাভূক্ত না করার প্রতিবাদে কুষ্টিয়া, চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলার মুক্তিযোদ্ধারা বিক্ষোভ, মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

রোববার কুষ্টিয়া শহরের এনএস রোডে এই বিক্ষোভ ও মানবন্ধন কর্মসূচি পালন করে। বাংলাদেশ মুক্তিাযোদ্ধা সংসদ কুষ্টিয়া জেলা ইউনিট কমান্ডের কমান্ডার নাসিম উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ডেপুটি ইউনিট কমান্ডার রফিকুল আলম টুকু, মেহেরপুর জেলা ইউনিট কমান্ডার আবুল কাশেম, চুয়াডাঙ্গার জেলা ইউনিট কমান্ডার আবুল কাশেম মাষ্টার, কুষ্টিয়া সদর উপজেলা ইউনিট কমান্ডার মোশারফ হোসেন, কুমারখালী উপজেলা ইউনিট কমান্ডার মোকোদ্দেছ হোসেন, দৌলতপুর উপজেলা ইউনিট কমান্ডার কামাল হোসেন দবির।

বক্তারা বলেন, বীরভূম রামপুরহাট সেনানিবাস থেকে প্রশিক্ষন নেওয়া মুক্তিযোদ্ধাদের ৮নং সেক্টর জি,বি ভলিউম হিসাবে তালিকাভূক্ত করা হয়। কিন্তু কল্যাণ ট্রাষ্ট দীর্ঘদিন ধরে তালিকাটি কোন ব্যবস্থা না করায় মুক্তিযোদ্ধারা উচ্চতর প্রশিক্ষনপ্রাপ্ত মুক্তিযোদ্ধা হওয়া সত্বেও তারা প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। অনতিবিলম্বে ৮নং সেক্টর জি,বি ভলিউমটিকে উচ্চতর প্রশিক্ষণপ্রাপ্ত মুক্তিযোদ্ধারা তালিকা হিসাবে ঘোষনার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধন শেষে জেলা প্রশাসক মো. জহির রায়হানের কাছে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করা হয়। এ সময় কুষ্টিয়া, মেহেরেপুর ও চুয়াডাঙ্গা জেলার শতশত মুক্তিাযোদ্ধারা উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer