Bahumatrik :: বহুমাত্রিক
 
২৮ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮, ৮:৩৮ পূর্বাহ্ণ
Globe-Uro

দেশীয় ফল খাওয়ার অভ্যাস গড়ে তুলুন: ডেপুটি স্পিকার


০৩ জুন ২০১৬ শুক্রবার, ১১:৩৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


দেশীয় ফল খাওয়ার অভ্যাস গড়ে তুলুন: ডেপুটি স্পিকার
ছবি-পিআইডি

ঢাকা : ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া দেশজ ফল উৎপাদন ও খাওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে সাংস্কৃতিক সংগঠন দৃষ্টি আয়োজিত ২৩তম ফল উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।

সি এম কায়েস সামীর সভাপতিত্বে স্থানীয় সরকার বিভাগের সচিব আব্দুল মালেক, শিশু একাডেমির চেয়ারম্যান বিশিষ্ট কথাসাহিত্যিক সেলিনা হোসেন, স্বাধীন বাংলা বেতারের শিল্পী বুলবুল মহলানবীশ এবং জ্ঞান ও সৃজনশীল প্রকাশনা সমিতির সভাপতি ওসমান গণি এ সময় উপস্থিত ছিলেন।

প্রতিবারের মতো এবারও টিএসসিতে ফলজ বৃক্ষ রোপণ, বঞ্চিত শিশুদের মাঝে ফল বিতরণ, দুই শতাধিক শিশু অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আগত অতিথিদের ফল দিয়ে আপ্যায়ন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ফল উৎসবে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের অর্ধশতাধিক ফল প্রদর্শন করা হয়।

ডেপুটি স্পিকার বলেন, বিদেশি ফলের চেয়ে অনেক দেশীয় ফল বেশি পুষ্টিগুণ সমৃদ্ধ। অভিভাবকদের উচিত শিশুদের আম, জাম, কাঁঠাল, পেয়ারাসহ সকল দেশীয় ফলের সাথে শৈশব থেকে পরিচিত করে তোলা এবং দেশীয় ফল খাওয়ার অভ্যাস গড়ে তুলতে উৎসাহিত করা।

এরপর ডেপুটি স্পিকার টিএসসি চত্বরে একটি ফলজ বৃক্ষ রোপণ করেন, বিভিন্ন দেশজ ফলের সাথে শিশুদের পরিচয় করিয়ে দেন, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা পরিদর্শন করেন এবং তাদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।