Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৭ অগ্রাহায়ণ ১৪২৪, মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ১১:১৩ অপরাহ্ণ
Globe-Uro

ইন্টারনেটে সব মাতৃভাষার বিষয়বস্তু তৈরির প্রস্তাব তথ্যমন্ত্রীর


০২ জুন ২০১৬ বৃহস্পতিবার, ০২:০৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ইন্টারনেটে সব মাতৃভাষার বিষয়বস্তু তৈরির প্রস্তাব তথ্যমন্ত্রীর

ঢাকা : হাসানুল হক ইনু বিশ্বময় মানুষে মানুষে যোগাযোগ বৃদ্ধিতে অবাধ তথ্য আদান-প্রদানের ওপর ব্যাপক গুরুত্ব আরোপ করেছেন। একইসাথে ইন্টারনেটে প্রত্যেকের মাতৃভাষায় বিষয়বস্তু তৈরি এবং অনভিপ্রেত বিষয় ও অবৈধ আগ্রাসন থেকে সাইবার জগতের সুরক্ষার জন্য দ্বিমুখী নিরাপত্তার প্রস্তাব দিয়েছেন।

তথ্যযোগাযোগ এবং সাইবার নিরাপত্তা বিষয়ে সিঙ্গাপুরে অনুষ্ঠিত দু’দিনব্যাপী ‘তথ্যযোগাযোগ গণমাধ্যম কার্যাবলীর আদান-প্রদান শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

তথ্য মন্ত্রণালয়ের এক সংবাদবিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানান হয়। এতে বলা হয়, সম্মেলনে যোগদান শেষে বুধবার রাতে দেশে ফিরেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

সম্মেলনে মন্ত্রী বলেন, ‘সাইবার নিরাপত্তার জন্য প্রাযুক্তিক ব্যবস্থাপনা এবং সময়োপযোগী আইন কাঠামো প্রণয়নের কোন বিকল্প নেই।’ ফোরামের সদস্যবৃন্দ এ বক্তব্যকে পূর্ণ সমর্থন দেন।

ইনফোকম ডিভালপমেন্ট অথরিটি অব সিঙ্গাপুর আয়োজিত ৩০ ও ৩১ মে দু’দিনের সম্মেলনের প্রথম দিন তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক মন্ত্রী ফোরামে বাংলাদেশের পক্ষে দেয়া তথ্যমন্ত্রীর সোজা-সাপ্টা বিষয়ভিত্তিক বক্তব ফোরামে সাড়া জাগায়।

বাংলাদেশের পাশাপাশি বাহরাইন, ভুটান, ব্রুনাই, কম্বোডিয়া, কোস্টারিকা, গ্যাবন, জাপান, লাও পিডিআর, কেনিয়া, মালয়েশিয়া, মলদোভা, মঙ্গোলিয়া, মিয়ানমার, নাইজেরিয়া, ওমান, পূর্ব তিমুর, থাইল্যান্ড, ভিয়েতনাম, স্বাগতিক সিঙ্গাপুর ও এশীয়-প্রশান্ত টেলিকমিউনিটির মহাসচিব, বিশ্বব্যাংক, হার্ভার্ড বিশ্ববিদ্যালয়, আইবিএম, আইক্যান, গুগল, ফেসবুক, ক্যাসপারস্কাইসহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি নিয়ে কর্মরত বিশ্বের শীর্ষ প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিবৃন্দ সম্মেলনে যোগ দেন।

সম্মেলনের পাশাপাশি জাপানের আভ্যন্তরীণ ও যোগাযোগ বিষয়ক উপমন্ত্রী ইয়াসুয়ো সাকামোতো ও থাইল্যান্ডের যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী উত্তম সাভানয়ন’এর সাথে পৃথক সৌজন্য সাক্ষাতে মিলিত হন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
এর আগে ২৪ থেকে ২৬ মে দক্ষিণ কোরিয়ার ইঞ্চনে আয়োজিত বিশ্ব তথ্য, সম্প্রচার ও যোগাযোগ শীর্ষ সম্মেলন ও এশিয়া মিডিয়া সামিট ২০১৬ -তে দেয়া তথ্যমন্ত্রীর বক্তব্যসমূহও ফোরাম দুটিতে ব্যাপক প্রশংসিত হয়।

মন্ত্রণালয় জানায়, ৩ জুন শুক্রবার বিকেলে বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সাথে যোগ দেবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু । ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে বিকেল ৪টায় এ সংবাদ সম্মেলন শুরু হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

প্রযুক্তির সাথে -এর সর্বশেষ

Hairtrade