Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

স্থিতিশীল সৌমিত্র : দরকার পড়ল না তৃতীয় ডায়ালিসিসের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:০৯, ৩১ অক্টোবর ২০২০

প্রিন্ট:

স্থিতিশীল সৌমিত্র : দরকার পড়ল না তৃতীয় ডায়ালিসিসের

স্থিতিশীল রয়েছেন প্রবীন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। কিডনির সমস্যা কিছুটা নিয়ন্ত্রিত। শনিবার তৃতীয় ডায়ালিসিসের পরিকল্পনা থাকলেও শেষ পর্যন্ত তার আর প্রয়োজন পড়েনি। হিমোগ্লোবিন এবং পেল্টলেট কাউন্ট কিছুটা কমেছে। দিতে হয়েছে কয়েক ইউনিট রক্ত। তবে পরিস্থিতির নতুন করে অবনতি হয়নি।

শুক্রবার রাতেই সৌমিত্রর সঙ্গে দেখা করেছেন পরিবারের সদস্যেরা। বর্ষীয়ান অভিনেতার স্নায়বিক সমস্যা থাকলেও, গত দু’দিন ধরে চোখ খোলার চেষ্টা করছেন তিনি। চিকিৎসকদের ডাকে সাড়াও দিচ্ছেন।

মিন্টো পার্কের বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, আগের থেকে তিনি ভাল আছেন। কিডনির সমস্যার কারণে দু’দফায় ডায়ালিসিস হয়েছে। তৃতীয় ডায়ালিসিসের প্রয়োজন রয়েছে কি না, তা জানতে এ দিন তাঁর শারীরিক পরীক্ষানিরীক্ষা করা হয়। দেখা যায় কিডনির সমস্যা নিয়ন্ত্রিত। ফলে গতকালের মতো এ দিনও ডায়ালিসিসের পরিকল্পানা বাতিল করা হয়। চিকিৎসকেরা এ বিষয়ে কিছুটা স্বস্তিতে থাকলেও, কোভিড এনকেফ্যালোপ্যাথি নিয়ে চিন্তিত।

আন্তর্জাতিক স্নায়ুরোগ বিশেষজ্ঞদের সাহায্য নেওয়া হচ্ছে। আপাতত সৌমিত্র ভেন্টিলেশনেই রয়েছেন। এখনই তিনি সঙ্কটমুক্ত নন বলে জানা যাচ্ছে হাসপাতাল সূত্রে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer