Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

সৌদি কনস্যুলেটে খাশোগিকে হত্যা করা হয়েছে : তুরস্ক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৫০, ১৩ অক্টোবর ২০১৮

আপডেট: ১১:৫৭, ১৩ অক্টোবর ২০১৮

প্রিন্ট:

সৌদি কনস্যুলেটে খাশোগিকে হত্যা করা হয়েছে : তুরস্ক

ঢাকা : সৌদি আরবের লেখক ও সাংবাদিক জামাল খাশোগিকে ইস্তাম্বুলস্থ সৌদি কনস্যুলেট ভবনের ভেতর হত্যা করা হয়েছে বলে দাবি করেছে তুরস্ক। তুরস্ক কর্তৃপক্ষ বলেছেন, তাদের হাতে এমন কয়েকটি অডিও এবং ভিডিও রেকর্ড আছে যা দিয়ে খাশোগিকে সৌদি কনস্যুলেটের ভেতর হত্যার ঘটনা প্রমাণ করা সম্ভব।

মার্কিন সরকারি কর্মকর্তারা ওয়াশিংটন পোস্টকে বলেছেন, এসব রেকর্ডিং-এ দেখা যাচ্ছে, সৌদি নিরাপত্তা কর্মকর্তারা কনস্যুলেটের ভেতরে জামাল খাশোগিকে আটক করে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে হত্যা করেছে এবং তার দেহকে খণ্ড-বিখণ্ড করেছে।

এদিকে যুক্তরাষ্ট্রের সিনেটের পররাষ্ট্র সম্পর্কিত কমিটির চেয়ারম্যান বব কর্কার বলেছেন, খাশোগিকে হত্যা করা হয়েছে এবং সেটা সৌদি আরবই সেটা করেছে। আরেক সিনেটর লিন্ডসে গ্রাহাম বলেছেন, এ ঘটনায় সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান ও জড়িত কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপের উদ্যোগ নেওয়া হবে।

সৌদি আরবের জ্যেষ্ঠ সাংবাদিক ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানের অন্যতম সমালোচক জামাল খাশোগি সাবেক স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদের সনদ আনতে গত ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেট ভবনে প্রবেশ করেন। সিসিটিভি ফুটেজে তার প্রবেশের দৃশ্য দেখা গেছে। কিন্তু এরপর থেকে তার কোনো হদিস মেলেনি। তিনি ওয়াশিংটন পোস্টের একজন নিয়মিত কলামিস্ট ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer