Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

সাম্প্রদায়িক অপশক্তির সঙ্গে আপস করছে সরকার: মেনন

বহুমাত্রিক.কম

প্রকাশিত: ০১:২২, ১৯ এপ্রিল ২০২১

আপডেট: ০১:৫৫, ১৯ এপ্রিল ২০২১

প্রিন্ট:

সাম্প্রদায়িক অপশক্তির সঙ্গে আপস করছে সরকার: মেনন

ফাইল ছবি

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, সরকার সাম্প্রদায়িক শক্তির সঙ্গে আপস করে চলেছে। মধ্যম সারির আওয়ামী লীগ নেতৃত্ব ও হেফাজতে ইসলাম মিলেমিশে একাকার হয়ে গেছে। রোববার মুজিবনগর সরকারের পঞ্চাশতম বর্ষ উপলক্ষে বাংলাদেশ জাসদ আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মেনন বলেন, মুজিবনগর সরকার গৃহীত বাংলাদেশের ঘোষণাপত্রটির গুরুত্ব অপরিসীম। এই ঘোষণাপত্রে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচারকে মৌলিক লক্ষ্য হিসেবে উল্লেখ করা হয়েছে। মুজিবনগর সরকারের রাজনৈতিক, প্রশাসনিক নীতিমালা অনুসরণ করে চললে জাতি হিসেবে আমাদের মর্যাদা আরও বাড়ত।

সভায় ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য বলেন, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ ছিলেন বঙ্গবন্ধুর ছায়া। মুক্তিযুদ্ধ চলাকালে মুক্তিযুদ্ধকালীন সরকারের উপদেষ্টাদের ভূমিকা ছিল অপরিসীম। তারা মুক্তিযুদ্ধে সোভিয়েত ইউনিয়নের সমর্থন আদায়সহ বিশ্ব জনমত সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন।

সভায় আরও বক্তব্য দেন কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদৎ হোসেন, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, স্থায়ী কমিটির সদস্য ইন্দু নন্দন দত্ত, করিম সিকদার, মন্‌জুর আহমেদ মনজু, নাসিরুল হক নোয়াব, আনোয়ারুল ইসলাম বাবু, ন্যাপের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, অধ্যাপক গোবিন্দ চক্রবর্তী, শ্রমিক নেতা বাদল খান প্রমুখ।

 
Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer