Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

সাভারে করোনায় আলোচিত রানা প্লাজার মালিকের মৃত্যু

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫০, ৪ জুন ২০২০

প্রিন্ট:

সাভারে করোনায় আলোচিত রানা প্লাজার মালিকের মৃত্যু

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সাভারে ধসেপড়া আলোচিত রানা প্লাজার মালিক আব্দুল খালেক মারা গেছেন।বৃহস্পতিবার ভোরে তিনি মারা যান।

মৃতের স্বজনরা জানান, গেল রোববার রানা প্লাজার মালিক আব্দুল খালেকের শ্বাসকষ্ট দেখা দিলে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ভর্তি না করে করোনা পরীক্ষার করার জন্য পরামর্শ দেন। পরেরদিন সোমবার ওই হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা দেয়া হয়। কিন্তু ফলাফল পাওয়ার আগেই বৃহস্পতিবার ভোরে তিনি মারা যান।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সায়েমুল হুদা জানান, আব্দুল খালেকের করোনা ‘পজেটিভ’ ছিল বলে এনাম মেডিকেল কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, সাত বছর আগে ২০১৩ সালের ২৪ এপ্রিল সাভারের রানা প্লাজা ধসে নিহত হন ১ হাজার ১৩৬ জন। গুরুতর আহত হয়ে পঙ্গুত্ব বরণ করেন আরো ১ হাজার ১৬৯ জন। এ ঘটনায় মোট তিনটি মামলা হয়। এর মধ্যে অবহেলাজনিত মৃত্যু চিহ্নিত হত্যা মামলাটি করে পুলিশ। ইমারত নির্মাণ আইন লঙ্ঘন করে ভবন নির্মাণের অভিযোগে অপর মামলাটি করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এবং দুর্নীতি দমন কমিশন (দুদক) ভবন নির্মাণসংক্রান্ত দুর্নীতি নিয়ে আরেকটি মামলা করেন। মামলাগুলোতে আব্দুল খালেক আসামী ছিলেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer