Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১, মঙ্গলবার ২৮ মে ২০২৪

থাইল্যান্ড পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:২০, ২৪ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

থাইল্যান্ড পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ছবি- সংগৃহীত

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে ছয় দিনের রাষ্ট্রীয় সফরে দেশটিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবারবাংলাদেশ সময় দেড়টায় ব্যাংককের ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে বহন করা বিমানটি অবতরণ করে।  থাইল্যান্ডে পৌঁছালে বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে উষ্ণ অভ্যর্থনায় বরণ করে নেয়া হয়। 

রাজধানী ঢাকার হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সকাল ১০টার দিকে তাকে বহন করা বিমানটি ছেড়ে যায়। এর আগে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে ৬ দিন দেশটি সফর করবেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সঙ্গে এ সফরে আছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, ডাক-টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুসহ সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তারা।

এর আগে প্রধানমন্ত্রীর বক্তৃতা লেখক মো. নজরুল ইসলাম জানান, দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার থাই সমকক্ষ স্রেথা থাভিসিনের আমন্ত্রণে থাইল্যান্ডে ছয় দিনের সরকারি সফরে তিনি।
 
মো. নজরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। আর স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটের দিকে ব্যাংককের ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটির অবতরণ করবে। আজ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত সফরে থাকবেন তিনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer