Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

শুক্রবার ক্রাইস্টচার্চে নিহতদের জাতীয়ভাবে স্মরণ করবে নিউজিল্যান্ড

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৪১, ২৫ মার্চ ২০১৯

প্রিন্ট:

শুক্রবার ক্রাইস্টচার্চে নিহতদের জাতীয়ভাবে স্মরণ করবে নিউজিল্যান্ড

ঢাকা : ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে আগামী শুক্রবার জাতীয় স্মরণসভার আয়োজন করবে নিউজিল্যান্ড। রোববার এ কথা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আহডার্ন। শুক্রবার স্থানীয় সময় সকাল দশটায় এই স্মরণসভা অনুষ্ঠিত হবে।

হামলা পরবর্তী পরিস্থিতি দৃঢ়ভাবে মোকাবিলার জন্য বিশ্বজুড়ে প্রশংসিত আহডার্ন বলেছেন, ‘এই স্মরণসভা ক্রাইস্টচার্চ, নিউজিল্যান্ড ও সারা বিশ্বের মানুষদের একত্রিত হয়ে সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানানোর সুযোগ করে দেবে।’ অতর্কিত এই হামলা যে নিউজিল্যান্ডের চিরচেনা সংস্কৃতিতে কোনো পরিবর্তন আনতে পারেনি, সেটিও নিশ্চিত করেছেন আহডার্ন। তিনি বলেছেন, ‘অপ্রত্যাশিত সেই সন্ত্রাসী হামলার পর থেকে আমাদের দেশের জনগণ মর্মাহত। তারা হামলার শিকার সবার প্রতি সহমর্মিতা প্রকাশ করেছে। নিউজিল্যান্ডের মানুষ যে সহানুভূতিশীল, একাত্ম ও বৈচিত্র্যে বিশ্বাসী, সেটি আরও একবার দেখিয়ে দেওয়ার সুযোগ এই স্মরণসভা।’

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়, যেখান থেকে সন্ত্রাসী হামলার শুরু, সেই আল-নূর মসজিদের কাছে হ্যাগলি পার্কে এই স্মরণসভা অনুষ্ঠিত হবে। গত ১৫ মার্চ ক্রাইস্টচার্চে দুটি মসজিদে হামলায় পাঁচ বাংলাদেশিসহ ৫০ জন নিহত হন।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer