Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

শতবর্ষী নাট্যমঞ্চের নাট্যোৎসবে গাজীপুরে সাত নাটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৫৮, ২০ মার্চ ২০১৯

আপডেট: ০০:০৫, ২১ মার্চ ২০১৯

প্রিন্ট:

শতবর্ষী নাট্যমঞ্চের নাট্যোৎসবে গাজীপুরে সাত নাটক

গাজীপুর: গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের নাট মন্দিরে বুধবার থেকে শুরু হয়েছে ‘বাংলাদেশের শতবর্ষী নাট্যমঞ্চে নাট্যোৎসব-২০১৯’। বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে দু’দিনব্যপী এ নাট্যোৎসব চলবে বৃহস্পতিবার পর্যন্ত। একই সাথে বিশ্ব নাট্য দিবস উপলক্ষে আলোচনা সভা, নাট্য প্রদর্শনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করেছে জেলা শিল্পকলা একাডেমি, গাজীপুর।

আয়োজক প্রতিষ্ঠানের জেলা কালচারাল অফিসার শারমীন জাহান জানান, প্রতিদিন সন্ধ্যায় শুরু হবে অনুষ্ঠান। গাজীপুরের সাতটি দল দুইদিনের উৎসবে সাতটি নাটক মঞ্চস্থ করবে। নাটকগুলোর প্রতিটি মঞ্চায়নের সময় হবে মাত্র ১৫ থেকে ৩০ মিনিট।

এর মধ্যে মুক্তমঞ্চ নাট্যদল পরিবেশন করছে ‘আদমটেস্ট’, ১৯ শে মার্চ দলটি মঞ্চায়ন করছে ‘৭১ এর একদিন’, চন্দ্রবিন্দু থিয়েটার-‘দায়’, মুক্তমঞ্চ মাইম থিয়েটার-‘ডেথ অব হিউমিনিটি’, নাট্যভূমি-‘অতপর মুলতবি’, উন্মুক্ত থিয়েটার-‘শূন্যতায় কোন রহস্য থাকে না’ ও থিয়েটার ত্রিতাল মঞ্চস্থ করবে ‘চিকিৎসা ব্যবস্থা।

আয়োজকরা জানান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহ্সান রাসেল এমপি বুধবার এ অনুষ্ঠান উদ্বোধন করেন। এতে সভাপতিত্ব করবেন গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer